প্রচ্ছদ

বাগেরহাটে অক্সিজেন সিলিন্ডার দিচ্ছে রেড ক্রিসেন্ট

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের হার ৫০ থেকে ৭৩ শতাংশের মধ্যে ওঠানামা করছে। গতকাল শুক্রবার সকাল পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮৬৭ জন। এ পর্যন্ত জেলায় মারা গেছেন ৭৪ জন। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুই শতাধিক মানুষ।

বাগেরহাটের জেলা ও উপজেলায় সরকারি-বেসরকারি হাসপাতালে নেই ভেন্টিলেটর ও আইসিইউ বেড। উপায় না থাকায় বাগেরহাটের অধিকাংশ করোনা আক্রান্তরা চিকিৎসা নিচ্ছেন বাড়িতে। করোনা আক্রান্তদের অক্সিজেন লেভেল ৯০ এর নিচে নেমে গেলে জরুরী প্রয়োজন হচ্ছে অক্সিজেনের।

এই অবস্থায় গত সোমবার (২০ জুন) থেকে যেসব করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেনের প্রয়োজন হচ্ছে তাদের জন্য বিনামূল্যে যুব রেড ক্রিসেন্টের সদস্যরা অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যাচ্ছেন বাড়িতে।

বাগেরহাট রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক তালুকদার নাজমুল কবির ঝিলাম জানান, ‘আমরা ৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে করোনা আক্রান্তদের বাডিতে অক্সিজেন ভর্তি সিলিন্ডার দিচ্ছি। বিনামূল্যে বাগেরহাট রেডক্রিসেন্ট ইউনিট করোনা আক্রান্ত রোগীদের সেবা দিচ্ছে। অক্সিজেন ফুরিয়ে গেলে দ্রুত খুলনা থেকে সিলিন্ডার ভর্তি করে আনা হচ্ছে।’

এছাড়াও বাগেরহাট করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্তদের দেখভাল করা স্বজনদের বাগেরহাট রেডক্রিসেন্ট ইউনিটের পক্ষ হতে রাতের খাবার দেওয়া হচ্ছে। লোকজনকে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচার-প্রচারণার পাশাপশি মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে বলেও জানান বাগেরহাট রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *