প্রচ্ছদ

অস্ট্রেলিয়ায় রাষ্ট্রদূত হিসেবে বাইডেন কেনেডির মেয়েকে মনোনয়ন দিলেন

ডেস্ক প্রতিবেদন, ধূমকেতু বাংলা: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির মেয়ে ক্যারোলাইন কেনেডি। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির মেয়ে ক্যারোলাইন কেনেডি।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অস্ট্রেলিয়ায় রাষ্ট্রদূত হিসেবে ক্যারোলাইন কেনেডিকে মনোনীত করেছেন বলে জানিয়েছে হোয়াইট হাউজ। সিনেটের অনুমোদন পেলে তার নিয়োগ পাকা হবে।

৬৪ বছর বয়সি ক্যারোলাইন কেনেডি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির মেয়ে। বারাক ওবামার আমলে ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত তিনি জাপানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছিলেন। যুক্তরাষ্ট্রের ৩৫তম প্রেসিডেন্ট জন এফ কেনেডি ১৯৬৩ সালে আততায়ীর গুলিতে নিহত হয়েছিলেন।

চীনের ক্রমবর্ধমান শক্তি এবং এশিয়া ও এর আশপাশে বেইজিংয়ের আগ্রাসি আচরণ প্রতিরোধে অস্ট্রেলিয়ার সঙ্গে সম্পর্ক আরো ঘনিষ্ঠ করার দিকে মনোযোগ দিয়েছে যুক্তরাষ্ট্র।

ক্যারোলাইন কেনেডি আগে জাপানের রাষ্ট্রদূত থাকায়, অস্ট্রেলিয়ায়ও তাকে কাজে লাগানো সহজ হবে বলে অনুমান বাইডেন প্রশাসনের। জাপান ও অস্ট্রেলিয়া উভয় দেশই কোয়াডের সদস্য; চীনের প্রভাব মোকাবিলায় সৃষ্ট এ জোটে তাদের সঙ্গে আছে যুক্তরাষ্ট্র, ভারতও।

আরো পড়ুন:

তুর্কি চাকরিজীবীদের ৫০ শতাংশ বেতন বৃদ্ধির ঘোষণা

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *