সরকারি চাকরিসর্বশেষ

বাংলাদেশ রেলওয়ে নিচ্ছে বুকিং সহকারী গ্রেড-২ পদে লোকবল

বাংলাদেশ রেলওয়ে নিচ্ছে বুকিং সহকারী গ্রেড-২ পদে লোকবল

বাংলাদেশ রেলওয়ে নিচ্ছে বুকিং সহকারী গ্রেড-২ পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তি অনুসারে, বুকিং সহকারী গ্রেড-২ পদে আবেদনের জন্য এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া কম্পিউটার পরিচালনায় দক্ষতা থাকতে হবে। এ পদে ১৫৩ জন নেওয়া হবে।

আগামী ৭ এপ্রিল থেকে আবেদন শুরু হয়ে চলবে আগামী ১৭ মে পর্যন্ত।

এ পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

আবেদনের যোগ্যতা:
প্রার্থীর বয়স ১ এপ্রিল তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধার নাতি/নাতনিরা বয়সে ছাড় পাবেন না। তাদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। বাংলাদেশ রেলওয়েতে যারা কমপক্ষে ২০ বছর চাকরি করেছেন, তাদের সন্তানেরা পোষ্য কোটার সুবিধা পাবেন।

আগ্রহী যোগ্য প্রার্থীদের এ ওয়েবসাইটের (www.br.teletalk.com.bd) মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন ফরম সঠিকভাবে পূরণের পর রঙিন ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে। ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদনপত্র সাবমিট করার পর ইউজার আইডি, ছবি ও স্বাক্ষরযুক্ত একটি আবেদন কপি দেওয়া হবে। এ ইউজার আইডি ব্যবহার করে টেলিটক নম্বরের মাধ্যমে পরীক্ষার ফি ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *