স্বাস্থ্য

বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিবকে সভাপতি করে ১৪ সদস্যের বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল পুনর্গঠন করা হয়েছে। সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য সেবা বিভাগের ওষুধ প্রশাসন-১ শাখার সহকারী সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কমিটি পুনর্গঠন করা হয়।

১৪ সদস্যের পুনর্গঠিত বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের সদস্যরা হলেন- মহাপরিচালক- স্বাস্থ্য অধিদফতর (পদাধিকার বলে), মহাপরিচালক- ওষুধ প্রশাসন অধিদফতর (পদাধিকারবলে), চেয়ারম্যান- ফার্মেসি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় (পদাধিকার বলে), বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মো. রাব্বুর রেজা (সরকার কর্তৃক মনোনীত রেজিস্টার্ড ফার্মাসিস্ট), ইনসেপ্টা ফার্মাসিটিক্যালের সিজিএম (প্রোডাকশন) জিল্লুর রহমান (সরকার কর্তৃক মনোনীত রেজিস্টার্ড ফার্মাসিস্ট), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইসমাইল খান (সরকার কর্তৃক মনোনীত রেজিস্টার্ড ফার্মাসিস্ট), ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার মো. টিটু মিয়া (সরকার কর্তৃক মনোনীত রেজিস্টার্ড অধ্যাপক), বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির কার্যনির্বাহী পরিষদ সদস্য মোসাদ্দেক হোসেন (ঔষধ শিল্প সমিতি কর্তৃক মনোনীত), ড. মো. তারেক মেহেদী পারভেজ (বিএমএ কর্তৃক মনোনীত), মো. আব্দুল হাই (বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি কর্তৃক মনোনীত), মোহাম্মদ নাসের শাহরিয়ার জাহিদী, চেয়ারম্যান- রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড (বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস সোসাইটি কর্তৃক মনোনীত), অধ্যাপক ড. মো. হাসান কাউসার, অধ্যাপক- স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস সোসাইটি কর্তৃক মনোনীত) এবং খোকন কুমার সাহা (বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি কর্তৃক মনোনীত)।

প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগ- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০১৮ সালের ১২ জুন ইস্যুকৃত প্রজ্ঞাপনে অনুবৃত্তিক্রমে অধ্যাদেশ কার্যকরণ (বিশেষ বিধান) আইন ২০১৩ (২০১৩ সালের ৬ নং আইন) এ তফসিল এর ১২ তে উল্লেখিত ফার্মেসি অধ্যাদেশ, ১৯৭৬ এর ৩ ও ৬ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এবং উক্ত অধ্যাদেশের ধারা ৪(১) এবং ৭(১) মোতাবেক বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল পুনর্গঠিত হলো।

পদাধিকারবলে নিযুক্ত সদস্যগণ ব্যতীত কাউন্সিলের অন্যান্য সদস্যরা প্রথম অধিবেশনের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য কাউন্সিলের সদস্য হিসেবে বহাল থাকবেন। জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *