প্রচ্ছদ

বাংলাদেশে টিকা পাঠিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর টুইট

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু ডটকম: কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশকে করোনাভাইরাসের টিকা উপহার দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের দেওয়া মডার্নার প্রথম চালানের ১২ লাখ ভ্যাকসিন ঢাকায় পৌঁছেছে। শুক্রবার (২ জুলাই) রাত ১১টা ২২ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ ফ্লাইটে মডার্নার এ টিকা এসে পৌঁছায়।

এ ছাড়া দ্বিতীয় ফ্লাইটে বাকি ১৩ লাখ টিকা আজ শনিবার (৩ জুলাই) সকালে দেশে পৌঁছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম। মডার্নার টিকা বাংলাদেশে পাঠানো নিয়ে টুইটারে পোস্ট দিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্থোনি ব্লিনকেন।

মডার্নার টিকা বিমানে লোডিংয়ের একটি ছবি টুইট করে তিনি লিখেছেন, ‘কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশকে মডার্নার ২৫ লাখ ডোজ টিকা প্রদানের একটাই উদ্দেশ্য, আর তা হলো জীবন বাঁচানো।’ তিনি আরও বলেন, ‘এটি কেবল শুরু। মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের টিকা সংরক্ষণাগার।’

এদিকে মডার্নার টিকা বহনকারী প্রথম ফ্লাইট অবতরণের সময় স্বাস্থ্য মন্ত্রণালয় ও মার্কিন দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন বলেও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

এর আগে বুধবার (৩০ জুন) পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানিয়েছিলেন, ‘জুলাইয়ের ২ ও ৩ তারিখ দুটি আলাদা ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে মডার্নার ২৫ লাখ টিকা দেশে পৌঁছাবে। ওই সময়েই ওয়াশিংটন থেকে যুক্তরাষ্ট্রের ওই টিকা বাংলাদেশের পথে রওনা হয়েছিল বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *