রাজনীতি

প্রার্থিতা ফিরে পেতে আজ ইসিতে আপিল করবেন হিরো আলম

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়ায় প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করবেন আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। মঙ্গলবার (২০ জুন) নির্বাচন কমিশনে গিয়ে আপিল করবেন তিনি।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে হিরো আলম বলেন, কোনো কারণে আপিল খারিজ হলে হাইকোর্টে রিট করব। তবে আমার মনে হয় বগুড়ার মতো উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পাব।

যদিও সোমবারই (১৯ জুন) তার আপিল করার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত করতে পারেননি। তবে ইসি থেকে আপিল সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করে তিনি গতকাল বিকেলেই আইনজীবীর মাধ্যমে আপিলের প্রস্তুতি সেরেছেন বলে জানিয়েছেন।

গত রোববার (১৮ জুন) দুপুরে মনোনয়নপত্র বাতিল হয় আলোচিত এই ইউটিউবারের। ওইদিন হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করার কথা জানান ঢাকা-১৭ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।

হিরো আলমের মনোনয়ন বাতিলের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানিয়েছেন, যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের স্বাক্ষর নিতে পারেননি তিনি। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেওয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *