প্রচ্ছদ

প্রাণ-আরএফএল দাঁড়ালো মানবপাচারের শিকার পরিবারের পাশে

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: মানবপাচারের শিকার হয়ে নি:স্ব ও অসহায় হয়ে যাওয়া ৬৯৪ পরিবারকে জরুরি খাদ্য ও কোভিড সুরক্ষা সামগ্রী দিয়ে সহায়তা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ‘আশ্বাস’ প্রকল্পের আওতায় সম্প্রতি এসব সামগ্রী বিতরণ করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে শিল্প গ্রুপটি।

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন (এসডিসি) এর অর্থায়নে ‘উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ দেশের বিভিন্ন জায়গায় মানবপাচারের শিকার ব্যক্তিদের সহায়তা করছে।

প্রতিষ্ঠানটি সাতক্ষীরা, খুলনা, যশোর, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় আশ্বাস প্রকল্পের আওতায় কার্যক্রম পরিচালনা করছে। প্রাণ-আরএফএল গ্রুপের পক্ষ থেকে এই প্রতিষ্ঠানের মাধ্যমে এসব জেলায় জরুরি সহায়তা দেওয়া হয়েছে।

এই বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব করপোরেট ব্র্যান্ড নুরুল আফসার বলেন, “করোনা মহামারীর শুরু থেকে অসহায়, কর্মহীন ও দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে ‘পাশে আছি বাংলাদেশ’ নামে একটি কর্মসূচি চালু করে প্রাণ-আরএফএল গ্রুপ।

“সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই উদ্যোগের মাধ্যমে ইতোমধ্যে ৭০ হাজার পরিবারের মাঝে জরুরি খাদ্য ও অন্যান্য উপকরণ পৌঁছে দেওয়া হয়। এই সংকটকালীন সময়ে মানবপাচারের শিকার হয়ে নি:স্ব ও অসহায় পরিবারগুলোকে সহায়তা করা ‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচির একটি অংশ।“

উইনরক ইন্টারন্যাশনাল এর আশ্বাস প্রকল্পের মাধ্যমে এসব পরিবারের পাশে দাঁড়াতে পেরে তারা আনন্দিত উল্লেখ করে তিনি বলেন, “এখন করোনার নতুন ঢেউ অনেক মানুষকে আবার কর্মহীন ও নি:স্ব করছে। তাদের পাশে দাঁড়াতে ও নিম্ন আয়ের মানুষের হাতে জরুরি খাদ্যপণ্য তুলে দিতে আমরা দেশের বিভিন্ন স্থানে কার্যক্রম চালিয়ে যাচ্ছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *