প্রচ্ছদ

প্রথম স্কাই ডাইনিং রেস্টুরেন্ট বাংলাদেশ

প্রথম স্কাই ডাইনিং রেস্টুরেন্ট বাংলাদেশ

মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২০ কক্সবাজারে উদ্বোধনী অনুষ্ঠানে ঝুলন্ত রেস্টুরেন্ট “ফ্লাই ডাইনিং”
বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো পর্যটন শহর কক্সবাজারে স্কাই ডাইনিং রেস্তোরাঁ চালু হয়েছে। “ফ্লাই ডাইনিং” নামের ঝুলন্ত রেস্তোরাঁটি বাংলাদেশে পর্যটনের প্রসারের একটি প্রচেষ্টার অংশ হিসাবে, কোম্পানি ইয়োর ট্রাভেল লিমিটেড দ্বারা নির্মিত হয়েছিল।

রেস্তোরাঁর কর্মকর্তারা ঘোষণা করেছেন যে গ্রাহকরা মাটি থেকে ১৬০ ফুট উপরে তাদের খাবার উপভোগ করার সময় সম্পূর্ণ নিরাপদ থাকবেন।রেস্তোরাঁটি গ্রাহকদের নিরাপত্তা নিশ্চিত করতে ডেক চেয়ারের সাথে সংযুক্ত সিট বেল্ট ব্যবহার করে। ডেকের সাথে সংযুক্ত অ্যালুমিনিয়াম এবং স্টিলের তৈরি একটি বিশেষ ক্রেন দ্বারা অতিথিদের বাতাসে তোলা হয়।

প্রথম স্কাই ডাইনিং রেস্টুরেন্ট বাংলাদেশ1
প্রথম স্কাই ডাইনিং রেস্টুরেন্ট বাংলাদেশ

এক থেকে দেড় ঘণ্টার জন্য, গ্রাহকরা সমুদ্র সৈকত এবং আশেপাশের এলাকাগুলি উপভোগ করতে পারবেন এবং খোলা আকাশে খাবারের অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। এই সময়ে, রেস্টুরেন্টের ওয়েটাররা তাদের অর্ডার করা খাবার একটি ঝুলন্ত ডেকে পরিবেশন করবে।

মঙ্গলবার সুগন্ধা পয়েন্টে রেস্টুরেন্টটির উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পুলিশের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মোঃ মুসলিম উদ্দিন, কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের (এসপি) মোঃ জিল্লুর রহমান, রেস্তোরাঁর মালিক নবাব ফয়েজ আবু বক্কর খান প্রমুখ। ২০ ডিনারের ধারণক্ষমতা সম্পন্ন রেস্তোরাঁটির জনপ্রতি খরচ হবে প্রায় ৪০০০-৮৫০০ টাকা।

রেস্তোরাঁর প্রথম তিনজন ছিলেন জসিম উদ্দিন, তুষার তুহিন ও আব্দুল আজিজ। তারা বলেছেন, অভিজ্ঞতায় তারা বিস্মিত।“আমাদের সিট বেল্ট বেঁধে বিমানে বসার মতো মনে হয়েছিল। প্রথমে, আমরা ভয় পেয়েছিলাম, কিন্তু একবার আমরা উপরে থেকে দৃশ্যটি দেখে আনন্দিত হয়েছিলাম,” বলেন জসিম।
রেস্তোরাঁটির খাবার ও ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছেন জনপ্রিয় বাংলাদেশি শেফ এবং হোটেল ব্যবসায়ী টনি আলাল করিম খান।

২০২০ সালের ডিসেম্বরে, সোশ্যাল মিডিয়ায় একটি ঘোষণা দেওয়া হয়েছিল যে রেস্তোরাঁটি ১ ফেব্রুয়ারি, ২০২১-এ তার দরজা খোলার জন্য সেট করা হয়েছে। কোভিড -19 মহামারীর কারণে উদ্বোধনটি বিলম্বিত হয়েছিল। এই রেস্টুরেন্ট এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *