শিক্ষা ও সাহিত্য

প্রতিটি থানা-উপজেলায় হবে মাল্টিমিডিয়া কনফারেন্স রুম

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর গেল মাসে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান শুরু হয়েছে। শ্রেণি পাঠদান শুরুর পর এবার উপজেলা ও থানা শিক্ষা অফিসে মাল্টিমিডিয়া কনফারেন্স রুম তৈরির পদক্ষেপ নিয়েছে সরকার। এ লক্ষ্যে এরই মধ্যে শিক্ষা অফিসের অবকাঠামোগত তথ্য চাওয়া হয়েছে।

সোমবার (১ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসারদের অধিদফতরে তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

অফিস আদেশে জানানো হয়, আইসিটি’র মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্পের (২য় পর্যায়) আওতায় মাল্টিমিডিয়া কনফারেন্স রুম তৈরির জন্য উপজেলা ও মহানগরের থানা শিক্ষা কার্যালয়ের অবকাঠামোগত তথ্য প্রয়োজন।

নির্ধারিত ছক অনুযায়ী মাল্টিমিডিয়া কনফারেন্স রুম তৈরির জন্য উপজেলা ও মহানগর থানা শিক্ষা কার্যালয়ের অবকাঠামোগত তথ্য জরুরি ভিত্তিতে আগামী তিন কর্মদিবসের মধ্যে ই-মেইল (ictprojectdhe@gmail.com) পাঠানোর অনুরোধ করা হলো।

নির্ধারিত ছকে উপজেলা বা থানার নাম, নিজস্ব ভবন কিনা, ভাড়াবাড়ি কিনা, উপজেলা কমপ্লেক্স কিনা, অন্যান্য ক্যাটাগরি থাকলে— তা উল্লেখ করতে হবে। এছাড়া অফিসের মোট আয়তন (বর্গ ফুট), মোট কক্ষ সংখ্যা, কনফারেন্স রুম আছে কিনা, ভবনে কনফারেন্স রুম থাকলে তার অবস্থান কোন তলায় তা উল্লেখ করে আয়তন জানাতে বলা হয়েছে অফিস আদেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *