খেলাধুলা

পিএসজিতে ‘গার্ড অব অনার’ পেলেন লিওনেল মেসি

বিশ্বকাপে আর্জেন্টিনার ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে নিজের ক্যারিয়ারের পূর্ণতা অর্জন করেছেন লিওনেল মেসি। কাতারের মরুর বুকে বিশ্বকাপের অধরা সোনালি ট্রফি উঁচিয়ে ধরে সর্বকালের সেরা খেতাব অর্জন করেছেন খুদে এই ফুটবল জাদুকর। এরপর বিশ্ব জয়ের ঊল্লাস উদযাপন করতে ও পরিবারের সঙ্গে একটু বেশি সময় কাটাতে নিজ দেশ আর্জেন্টিনায় পাড়ি দেন বিশ্বকাপজয়ী মেসি।

এজন্য বিশ্বকাপ শেষে ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) সতীর্থরা খেলায় ফিরলেও মাঠে ফেরেননি মেসি। পিএসজিও এই তারকাকে লম্বা ছুটি মঞ্জুর করে দেন। এরপর নিজ দেশ আর্জেন্টিনায় পরিবারের সঙ্গে বড়দিন এবং নতুন বর্ষ উদযাপন করেছেন মেসি। কিন্তু পিএসজির ভক্ত সমর্থকরা অপেক্ষায় ছিলেন মেসির জন্য।

অবশেষে লম্বা ছুটি শেষ করে প্যারিসে ফিরেছেন আর্জেন্টাইন খুদেরাজ মেসি। এই কিংবদন্তিকে বরণ করে নিতে ধুমধামের সঙ্গে সব আয়োজন করেছিল পিএসজি। দলের প্রাণভোমরা মেসিকে বীরের মতোই বরণ করে নিয়েছে পিএসজি। আর অনুশীলন মাঠে ৩৫ বছর বয়সী এই তারকা ফুটবলারকে সতীর্থরা ‘গার্ড অব অনার’ দিয়েছেন।

মেসির প্রত্যাবর্তনের একটি ভিডিও পিএসজি তাদের সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। ক্লাবে মেসিকে স্বাগত উপস্থিত ছিলেন ব্রাজিলিয়ান তারকা ও ঘনিষ্ঠ বন্ধু নেইমারও। ভিডিওতে দেখা যায়, ক্লাবের পক্ষ থেকে মেসির হাতে একটি স্মারক তুলে দেওয়া হয়। সেই স্মারক হাতে ছবিও তোলেন বিশ্বকাপজয়ী মেসি।

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপ ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শিরোপা জেতে মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপে জিতে নিজের ক্যারিয়ারের পূর্ণতা অর্জন করেছেন তিনি। সেই সাথে স্বদেশি প্রয়াত ডিয়াগো ম্যারাডোনার পর লিওনেল মেসির হাত ধরে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার হাতে বিশ্বকাপ দেখল বিশ্ববাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *