প্রচ্ছদ

নীলফামারীতে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ চালু

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: ট্রাফিক আইন ভঙ্গের জন্য জরিমানা আদায়ে ডিজিটাল ব্যবস্থা চালু হয়েছে নীলফামারীতে। বুধবার দুপুরে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য ভার্চুয়াল প্লাটফরমে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ সিস্টেম উদ্বোধন করেন। এই ব্যবস্থা চালু হওয়ায় এখন কোনো গাড়ির চালক জরিমানার টাকা তাৎক্ষণিক জমা দিতে পারবেন। ট্রাফিক পুলিশ কার্যালয়ে যেতে হবে না।

নীলফামারী পুলিশ সুপারের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান। প্রধান অতিথির বক্তৃতায় দেবদাস ভট্টাচার্য্য বলেন, আগে ট্রাফিক কর্মকর্তারা জরিমানার একটি কাগজ ধরে দিয়ে ট্রাফিক অফিসে যোগাযোগ করতে বলতেন চালকদের। ই-প্রসিকিউশন চালু হওয়ায় এখন আর অফিসে যেতে হবে না।

“যানবাহন মালিক তার অপরাধের ধরন জানতে পারবেন এবং তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করতে পারবেন।”

পরে হেলমেট ব্যবহার না করার অপরাধে জেলা শহরের চৌরঙ্গি মোড়ে এক মোটরসাইকেল আরোহীর কাছ থেকে ডিজিটাল মেশিনের মাধ্যমে জরিমানা করা হলে তিনি ‘উপায় ক্যাশ’ এর মাধ্যমে জরিমানার টাকা পরিশোধ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার লিজা বেগমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শাহজাহান চৌধুরী, ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার, ট্রাক ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রহমান ডালু, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি দেওয়ান মুজিবুদৌলা জকি প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *