প্রচ্ছদ

নিজের বাসায় বসে টিকা নিয়ে ফেসবুকে ছবি, যুবক আটক

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: বাসায় বসে টিকাগ্রহণ এবং সেই ছবি ফেসবুকে শেয়ার করায় মো. হাসান (৩০) নামে এক যুবককে আটক করেছে চট্টগ্রামের খুলশী থানা পুলিশ। গতকাল রবিবার দিবাগত মধ্যরাতে জাকির হোসেন রোডের বাইলেনের একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, করোনার সংক্রমণরোধে সরকার বিনামূল্যে গণটিকাদান কর্মসূচি নিয়েছে। লোকজন নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে টিকা নিচ্ছে। কিন্তু গত শনিবার খুলশী থানা এলাকার এক বাসিন্দা বাসায় বসে টিকাগ্রহণ করেন এবং সেই ছবি ফেসবুকে শেয়ার করেন। বিষয়টি পুলিশের নজরে এলে রবিবার দিবাগত রাতে তাকে আটক করা হয়।

হাসান নামে ওই যুবক টিকা নেওয়ার ছবি ফেসবুকে দিয়ে লেখেন, “ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অশেষ ধন্যবাদ প্রিয় বন্ধু মো. মোবারক আলীকে কোভিড ভ্যাকসিন প্রদানে সহায়তা করার জন্য। আলহামদুল্লিাহ মডার্নার প্রথম ডোজ সম্পন্ন।”

বায়েজিদ বোস্তামী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. শাহ আলম গণমাধ্যমকে বলেন, ‘বাসায় বসে টিকাগ্রহণের অভিযোগে হাসান নামে এক যুবককে আটক করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এবং মো. সাজ্জাদসহ দুজন মোবারক নামে এক ব্যক্তির সহযোগিতায় অবৈধ উপায়ে টিকা নিয়েছেন বলে জানিয়েছেন। তাদের আটক করার জন্য অভিযান চালানো হচ্ছে। তাছাড়া পুরো প্রক্রিয়ার সঙ্গে কারা কারা জড়িত, তা তদন্ত করা হচ্ছে।’

সংশ্লিষ্টরা বলছেন, নির্ধারিত টিকাকেন্দ্র ব্যতীত বাসায় বসে টিকা নেওয়া আইনগতভাবে অপরাধ। আবার ঘরে টিকাগ্রহণ অনেকক্ষেত্রে স্বাস্থ্যসম্মত নাও হতে পারে। পাশাপাশি এর ফলে সাধারণ মানুষ লাইন ধরে টিকাগ্রহণে নিরুৎসাহিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *