খেলাধুলা

নাসুমের ঘূর্ণিতে কাঁপছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে টস হেরে ফিল্ডিং করতে নেমে শুরুতেই সাফল্য পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারেই নিউজিল্যান্ডের ওপেনার রাচিন রবীন্দ্রকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে সাজঘরে ফিরিয়েছেন নাসুম আহমেদ। এই ওভারে মেডেন দিয়েছেন নাসুম।

ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসে সাকিব আল হাসান দেন ১০ রান। ফিন এলেন হাঁটু গেড়ে রিভার্স সুইপ করে অবিশ্বাস্য এক ছক্কা হাঁকান বিশ্বসেরা অলরাউন্ডারকে। দাপটের সঙ্গে ব্যাট করতে থাকা ফিন অ্যালানকে নাসুম তার ব্যক্তিগত দ্বিতীয় ওভারেই মাঠ ছাড়তে বাধ্য করেন।

রবীন্দ্র আউট হলেও দাপট দেখাতে থাকেন আরেক ওপেনার ফিন এলান। তবে তার এই দাপট খুব বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি নাসুম আহমেদ। ফিনও রিভার্স সুইপ খেলতে চেয়েছিলেন। কিন্তু এবার টাইমিং মেলাতে না পেরে মারমুখী কিউই ওপেনার ৮ বলে ১২ রান করে সাইফউদ্দিনের সহজ ক্যাচে পরিণত হন।

দুই উইকেট হারানো সফরকারিরা ৬ ওভারে ২২ তুললেও আবারো হাত খুলে ব্যাট চালাতে থাকেন অধিনায়ক টম ল্যাথাম ও উইল ইয়ং। তবে ইনিংসের ১১তম ওভারে অধিনায়ককে থামিয়ে দেন মেহেদী হাসান।

মেহেদীর ব্যক্তিগত তৃতীয় ওভারে তৃতীয় বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে ২৬ বলে এক চারে ২১ রান করে মাঠ ছাড়েন। তবে খেলার মোড় ঘুরিয়ে দেন আক্রমণে থাকা নাসুম আহমেদ। তার ব্যক্তিগত শেষ ওভারে বল করতে এসে দ্বিতীয় বলে হেনরি নিকোলসকে বোল্ড করেন তিনি।

তার পরের বলেই শূন্য রানে কলিন ডি গ্র্যান্ডহোমকে কিপার সোহানের গ্লাভসে আটকে মাঠ ছাড়তে বাধ্য করেন।

এরআগে, নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারিরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়। বাংলাদেশ দলে কোনো পরিবর্তন না আনলেও নিউজিল্যান্ড দুই পরিবর্তন নিয়ে মাঠে নামবে। দলে এসেছেন ব্লায়ের টিকনের ও হাশিম ব্যানেট।

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজ জিতলেই প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতবে বাংলাদেশ। অন্যদিকে নিউজিল্যান্ড মরিয়া সমতা ফেরাতে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড : ফিন অ্যালেন, রাচিন রবীন্দ্র, উইল ইয়ং, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, টম ব্লানডেল, কোল ম্যাককঞ্চি, হামিশ বেনেট, এজাজ পেটেল, ব্লেয়ার টিকনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *