প্রচ্ছদ

নাতির কোলে চড়ে ভোট দিতে গেলেন দাদি

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: চতুর্থ ধাপে ব্রাহ্মণবাড়িয়ার ১৫ টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। সকাল থেকেই নারী ও পুরুষ ভোটাররা বিভিন্ন ভোটকেন্দ্রে ভিড় করছেন।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

বেলা ১১টার দিকে আখাউড়া উপজেলার ঘোলখার রানীখার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯০ বছরের বৃদ্ধা আমেনা বেগমকে কোলে চড়ে ভোটকেন্দ্রে নিয়ে আসেন নাতি মোহাম্মদ ওয়াসিম।

তিনি বলেন, দাদি অনেক দিন ধরে অসুস্থ। চলাফেরা করতে পারে না। এমনকি চোখে ভাল করে দেখেন না। সকাল থেকে বলছে ভোট কেন্দ্রে যাবেন। তাই কোলে করে নিয়ে আসছি।

ভোট দেওয়ার বিষয়ে জানতে চাইলে বৃদ্ধা আমেনা বেগম বলেন, ‘বয়স হয়ে গেছে। ভাল করে চলাফেরা করতেও পারি না। আর কই দিন বাঁচি। তাই পছন্দের প্রার্থীকে ভোটটা দিতে আইছি। ’

নির্বাচনে দুই উপজেলার ১৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮৪ জন, সাধারণ সদস্য পদে ৫০৭ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫৪ জন প্রতিদ্বন্ধিতা করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে র‌্যাব, ৫ প্লাটুন বিজিবি, ৯৭৭ জন পুলিশ সদস্য এবং ২৫৮৪ জন আনসার সদস্যসহ ১৫টি মোবাইল টিম ও ১৫টি স্ট্রাইকিং ফোর্স মোতায়েন রয়েছে।

এছাড়াও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট টিম ও উপজেলা নির্বাচন অফিসের টিম দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, ১৫টি ইউনিয়নের ২ লাখ ৭১ হাজার ৭০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বিজয়নগরে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৮৬৪ জন ও আখাউড়ায় মোট ভোটার সংখ্যা ৮৪ হাজার ৮৩৮ জন। আখাউড়া উপজেলায় নৌকা প্রতীক ছাড়াই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আরো পড়ুন:

স্কুলে ভর্তি : প্রথম শ্রেণি ছাড়া আর কোনো শ্রেণিতে বয়স বাধা হবে না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *