বিনোদন

নতুন পরিচয়ে প্রেক্ষাগৃহে আসছেন অরুণা বিশ্বাস

বাংলা সিনেমার অভিনেত্রী অরুণা বিশ্বাস। সাংস্কৃতিক পরিবারে বেড়ে ওঠা এ অভিনেত্রী নিজের মেধা আর দক্ষতা দিয়ে জয় করে নেন বাংলা চলচ্চিত্রের দর্শকের মন। নায়ক রাজ রাজ্জাক পরিচালিত ‘চাঁপাডাঙ্গার বউ’ সিনেমা দিয়ে বড় পর্দায় নাম লিখেছিলেন তিনি। এরপর কাজ করেছেন অনেক সুপারহিট সিনেমায়। চলচ্চিত্রে কাজের আগে তিনি কাজ করেছেন মঞ্চ ও টিভি নাটকে।

তবে এবার নতুন পরিচয়ে দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছেন এই অভিনেত্রী। তার নির্মিত প্রথম সিনেমা ‘অসম্ভব’মুক্তি পাচ্ছে শুক্রবার (৩ নভেম্বর)।

প্রেম-সংঘাত, মান-অভিমান, নিজস্ব সংস্কৃতি এবং দেশপ্রেমে ঠাঁসা বুনোট গল্পের আটসাঁটের সিনেমা ‘অসম্ভব’। সরকারি অনুদানের এই সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন গাজী আব্দুন নূর ও সোহানা সাবা। আরও আছেন আবুল হায়াত, শতাব্দী ওয়াদুদ, শাহেদ শরীফ খান, স্বাগতা, শহীদ কাদরী, নাফিস আহমেদ, যাত্রা সম্রাজ্ঞীখ্যাত জ্যোৎস্না বিশ্বাসসহ অনেকে।

‘অসম্ভব’ সিনেমার পোস্টার

‘অসম্ভব’ সিনেমার পোস্টার

অরুণা বিশ্বাস বলেন, অভিনয়ের বাইরে অনেকদিন ক্যামেরার পেছনে কাজ করেছি। নাটক ছাড়াও দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মাণ করা হয়েছে। সেই অভিজ্ঞতা নিয়েই ‘অসম্ভব’ সিনেমার জন্য চ্যালেঞ্জ নিয়েছি। আমি চেষ্টা করেছি সুন্দর ও পরিচ্ছন্ন একটি সিনেমা নির্মাণ করার জন্য। দর্শকদের ভালো লাগলেই আমার পরিশ্রম সার্থক হবে।

একজন নারী নির্মাতা হিসেবে ছবিটি বানাতে গিয়ে কোনো প্রতিকূলতার মুখে পড়েছিলেন কিনা জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, একেবারেই না। সিনেমাটি সরকারি অনুদানে নির্মিত হয়েছে। সরকার আমাকে সিনেমাটি নির্মাণে যে অর্থ বরাদ্দ দিয়েছে, তার পুরোটাই এখানে খরচ করা হয়েছে। একটি পয়সাও নিজের জন্য রাখিনি। সবচেয়ে বড়কথা, যেহেতু আমি দীর্ঘদিন ধরেই চলচ্চিত্র এবং নাটকে অভিনয় করছি, তাই সবাই সিনেমাটিকে নিজের সিনেমা হিসেবে মনে করেইশতভাগ মনোযোগ দিয়ে কাজ করেছেন। আমরা সবাই একটি পরিবারের মতো হয়েই কাজ করেছি। শুধু আমি নই, সিনেমার কেউই বলতে পারবে না, কোন প্রতিকূল পরিবেশ বা খারাপ কিছুর মধ্য দিয়ে আমাদের যাত্রা হয়েছে।

জানা গেছে ‘অসম্ভব’ সিনেমাটি শুক্রবার থেকে ঢাকার স্টার সিনেপ্লেক্সসহ ২০টির মত হলে মুক্তি পাবে। সিনেমাটির গানের গীতিকার রবীন্দ্রনাথ ঠাকুর, অতুল প্রসাদ সেন, ভৈরব নাথ গঙ্গোপাধ্যায় এবং গাজী মাজহারুর আনোয়ার। আর গানগুলোতে কণ্ঠ দিয়েছেন অনিমা রায়, চম্পা বণিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *