শিল্প ও বাণিজ্য

দোকান-শপিংমল খুলেছে আজ || যেতে দরকার হবে মুভমেন্ট পাস

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: আজ রোববার থেকে খুলেছে দোকান ও শপিংমল। সরকারের নির্দেশনা অনুযায়ী, “স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকান ও শপিংমল। তবে চলমান বিধিনিষেধের মধ্যে বাইরে যেতে হলে লাগবে বিশেষ মুভমেন্ট পাস। সেক্ষেত্রে দোকান ও শপিংমলে যেতেও পুলিশ থেকে এই মুভমেন্ট পাস নিতে হবে।”

করোনাভাইরাস সংক্রমণ ব্যাপক হারে বাড়তে থাকায় টানা ১১ দিন বন্ধ থাকার পর আজ থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খুললো। তবে প্রথমদিনে স্বাস্থ্যবিধি নিয়ে কিছুটা সংশয় থাকলেও সোমবার (২৬ এপ্রিল) থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে বেচা-কেনা চলবে বলে আশা প্রকাশ করছেন মালিক সমিতির নেতারা।

এদিকে পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, “চলাচল নিয়ন্ত্রণে সহযোগিতার জন্য যে মুভমেন্ট পাস চালু করা হয়েছে, তা এখনও প্রয়োজন হবে। তবে জরুরি সেবার জন্য যারা জড়িত তাদের ক্ষেত্রে প্রয়োজন নেই। এছাড়া অন্য সবার ক্ষেত্রে বাইরে যেতে মুভমেন্ট পাশ দরকার হবে।” গত শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, “করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের আগের নির্দেশনার ধারাবাহিকতায় ব্যাপকসংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নতুন এই নির্দেশনা জারি করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *