খেলাধুলা

ফুটবল : ১৮ বছর পর মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের জয়

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে চার জাতি ফুটবল টুর্নামেন্টে মালদ্বীপকে ১-২ গোলে হারিয়েছে বাংলাদেশ ফুটবল দল। এতে ১৮ বছর পর মালদ্বীপের বিপক্ষে জয় পেল বাংলাদেশ।

শনিবার কলম্বোয় জামাল ভূঁইয়া দলকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান মোহামেদ উমাইর। তবে ৮৭তম মিনিটে স্পট কিক থেকে জয়সূচক গোলটি করেন তপু বর্মন।

২০০৩ সালের পর মালদ্বীপকে হারাতে পারেনি বাংলাদেশ। ১৮ বছর পর জামাল-তপুদের হাত ধরে এল এই জয়। এর আগে গত মাসে সাফ চ্যাম্পিয়নশিপে এই মালদ্বীপের বিপক্ষে মালেতে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

শুরুর দিকে মালদ্বীপকে চাপে রাখে বাংলাদেশ। দ্বাদশ মিনিটে জামাল ভূঁইয়ার গোলে এগিয়েও যায় লাল-সবুজের জার্সিধারীরা। রহমতের থ্রো ইনে এক ডিফেন্ডার হেড নিলে দূরের পোস্টে ফাঁকায় থাকা জামাল বল পেয়ে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন। কিন্তু অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। এমন সিদ্ধান্তে হতাশা প্রকাশ করে বাংলাদেশ দল। পরের সহকারীর সঙ্গে আলোচনা করে গোলের সিদ্ধান্ত দেন শ্রীলঙ্কার রেফারি ডিলান পেরেরা।

এগিয়ে যাওয়ার স্বস্তি অবশ্য দীর্ঘায়িত হয়নি বাংলাদেশের। ৩৩তম মিনিটেই সমতায় ফেরে মালদ্বীপ। ডান দিক থেকে আলি আশফাকের কর্নারে বল ডি-বক্সে ঢুকলে দূরের পোস্টে থাকা আকরাম ঘানির বাড়ানো পাসে পা ছুঁইয়ে জাল খুঁজে নেন মোহামেদ উমাইর। এরপর অনেক চেষ্টা করেও প্রথমার্ধের বাকি সময়ে আর ব্যবধান বাড়াতে পারেনি দুই দল। তবে ৮৭তম মিনিটে স্পট কিক থেকে জয়সূচক গোলটি করেন তপু বর্মন।

টুর্নামেন্টে দুই ম্যাচে ১ ড্র ও ১ জয় থেকে ৪ পয়েন্ট নিয়ে এখন টেবিলের শীর্ষে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচ ড্র করলেই ফাইনাল নিশ্চিত বাংলাদেশের।

আরো পড়ুন:

ডিসেম্বরে বাংলাদেশ দল যাচ্ছে নিউজিল্যান্ডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *