স্বাস্থ্য

দেশে দশজনকে টিকার বুস্টার ডোজ দেওয়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে দশজনকে টিকার বুস্টার ডোজ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দশজনকে টিকার বুস্টার ডোজ দেওয়া হয়েছে, যার মধ্যে পুরুষ ছয়জন এবং নারী চারজন। তাদের প্রত্যেককে ফাইজারের টিকা দেওয়া হয়েছে।

এদিন দেশব্যাপী ৪ লাখ ৮৬ হাজার ৭১৫ জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয় এবং ৮ লাখ ১১ হাজার ২০২ জনকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা পেয়েছেন ছয় কোটি ৯৪ লাখ ২৯ হাজার ৮০১ জন এবং দ্বিতীয় ডোজের টিকা পেয়েছেন মোট চার কোটি ৭৬ লাখ ৩৯ হাজার ৪২৫ জন।

পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে এদিন প্রথম ডোজ টিকা দেওয়া হয় ১ লাখ ৫৭ হাজার ৪৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক হাজার ৯৩৬ জন শিক্ষার্থীকে। এ নিয়ে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা পেয়েছেন মোট ২৩ লাখ ১৪ হাজার ৭৫০ জন শিক্ষার্থী এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন দুই লাখ ৯০ হাজার ৫২৯ জন শিক্ষার্থী।

বর্তমানে সারা দেশে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মডার্নার এবং চীনের তৈরি সিনোফার্ম ও সিনোভ্যাক টিকা দেওয়া হচ্ছে।

আরো পড়ুন:

করোনার অ্যান্টিবডি টেস্টের প্রয়োজনীয়তা নিয়ে আবার বিশেষজ্ঞদের আলোচনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *