প্রচ্ছদ

দিনাজপুরে অনলাইন নারী উদ্যোক্তাদের সফলতায় সম্মেলন ও আনন্দ উৎসব

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: করোনাকালে দেশের অর্থনৈতিক ব্যাবস্থায় ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তারা অনলাইনের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। পড়ালেখার পাশাপাশি আবার কেউ ঘর সংসার সামলিয়ে অনলাইন বিজনেসে সম্পৃক্ত হয়ে গড়তে পেরেছে নিজের সফলতা। শত বাধা-বিপত্তি পিছুটান এড়িয়ে ও প্রতিভা স্থাপনের মাধ্যমে গড়ে তুলে নিজস্ব প্লাটফর্ম।

মুজিব শতবর্ষ উপলক্ষে এমনি সফল বিভিন্ন বয়সী নারী ও পুরুষ উদ্যোক্তাদের অংশগ্রহনে হাতে হাত রাখি, একে অপরের প্রতিযোগী নয়, সহযোগী এই শ্লোগানে দিনাজপুরে তিনদিনব্যাপী অনলাইন নারী উদ্যোক্তাদের সম্মেলন ও আনন্দ উৎসব শনিবার সন্ধায় শেষ হয়েছে।

দিনাজপুর শহরের ইনস্টিটিউট মাঠে অনলাইন উদ্যোক্তাদের সম্মেলন ও আনন্দ উৎসবে নিজের তৈরি হারবাল প্রডাক্ট, গহনা সেট, মজাদার খাবার, হস্তশিল্পের পোশাকসহ বাহারি রকমের পণ্য নিয়ে হাজির হওয়া স্টলগুলোর মধ্যে সর্বোচ্চ বিক্রয়কারী স্টলসহ পর্যায়ক্রমে স্টলগুলোর পরিচালককে সম্মাননা পুরষ্কার, সম্মাননা স্মারক, সনদ ও উদ্যোক্তা কুরিয়ার সার্ভিসের পক্ষ থেকে বিজয়ী ৩জনকে ওয়েব সাইট উপহার দেয়া হয়।

শনিবার সন্ধায় এ উৎসবের সমাপনীতে অংশগ্রহনকারীদের হাতে কাঙ্খিত উপহার তুলে দেন “দিনাজপুর অনলাইন শপিং গ্রুপ”এর এডমিন মসলেহা বেগম মলি।

প্রথম স্থান অর্জনকারী এসপি ফ্যাশন হাউজ এর পরিচালক এ উৎসবে ৩৫ হাজার ৮শ টাকার পণ্য বিক্রির মধ্য দিয়ে প্রথম বিজয়ী হওয়ার যোগ্যতা অর্জন করে।

এর আগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও উৎসবে অংশ নেয়া বিউটিসিয়ানদের সাজানো মডেলদের ভিন্নধর্মী র‌্যাম্প ওয়াক নজর কাড়ে আগত দর্শনার্থীদের।

“দিনাজপুর অনলাইন শপিং গ্রুপ” এর পরিচালনা কমিটির সাধারন সম্পাদক অমিত রায় এর পরিচালনায় ২৭ হাজার সদস্যের পরিবার “দিনাজপুর অনলাইন শপিং গ্রুপ” ফেসবুক গ্রুপের উদ্যোক্তারা কমিটির সহযোগিতায় দেশব্যাপী সাড়া জাগাচ্ছে ও নতুনরা এতে করে অনুপ্রেরনা পাচ্ছে।

আরো পড়ুন:

রপ্তানি বাণিজ্যের নতুন সম্ভাবনার দুয়ার এখন সিলেট

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *