বিনোদন

ডায়েটে নেই নুসরাত, করছেন মাতৃত্ব উপভোগ


মা হওয়ার পর প্রথমবার জনসমাগমে এলেন নুসরাত জাহান। বুধবার (৮ সেপ্টেম্বর) ভারতের দক্ষিণ কলকাতার ভবানীপুরে এক সেলুনের উদ্বোধনে হাজির হয়েছিলেন নুসরাত। ঈশানের মায়ের ভূমিকা পালন করতে গিয়ে রাতে ঘুম উড়েছে নুসরাতের, তবুও চোখে-মুখে কোনো ক্লান্তি নেই। এদিন রুপালি গাউনে ঝলমল করলেন নতুন মা। তারকা-সংসদ সদস্য জানালেন, সুযোগ পেলে ২৪ ঘণ্টাই ছেলের সঙ্গে কাটাতেন। নুসরাতের কথায়- ‘নতুন মা হিসেবে অনেক কিছু শেখার আছে, আমরা দুজনেই ঘুমোচ্ছি না। ছেলে একদম সুস্থ আছে’।
এখন সন্তান ঈশানের স্বাস্থ্য নিয়েই বেশি চিন্তিত নুসরাত, তাই ডায়েট-ফায়েট নিয়ে ভাবার সময় নেই তার। মাতৃত্ব উপভোগ করছেন পুরোদমে। সন্তান জন্ম দেওয়ার পর মেদ ঝরাতে বিশেষ কোনো ডায়েট মেনে চলছেন কি না জানতে চাইলে তিনি বললেন, ছেলেকে স্তন্যপান করাচ্ছেন, ডায়েটের কথা পরে ভাবা যাবে। খাওয়া-দাওয়ার ব্যাপারে এখন কোনো ত্রুটি রাখছেন না।
ছেলেকে ঈশান নামেই ডাকছেন নুসরাত, তবে ছেলের ডাকনাম নিয়ে জানতে চাইলে অভিনেত্রী বললেন, ‘সবাই অনেক নামে ডাকছে ওকে, অনেকগুলো ডাকনাম ওর। আমি কিন্তু ঈশান বলেই ডাকছি’। নতুন দায়িত্বের সঙ্গে নুসরাত মানিয়ে নিচ্ছেন একটু একটু করে, বললেন, ‘প্রতিদিন ওর (ঈশান) থেকে নতুন কিছু শিখছি, ও পাল্টাচ্ছে একটু একটু করে, আমিও পাল্টে যাচ্ছি’।
গত ২৬ আগস্ট ঈশানের জন্ম দিয়েছেন নুসরাত। পুরোপুরি সুস্থ রয়েছেন বলেই এত দ্রুত কাজে ফিরতে পেরেছেন বলে জানালেন ১৩ দিন বয়সী ছেলের মা। নুসরাত বললেন, ‘অনেক দিন মানুষের কাছ থেকে দূরে আছি, তাদের প্রতি আমি দায়বদ্ধ, তারা আমাকে ভোট দিয়েছেন। তাই দ্রুত তো কাজে ফিরতেই হতো’। নতুন ভূমিকায় কতটা বেগ পেতে হচ্ছে? প্রশ্ন শুনেই নুসরাত জানালেন- ‘রাতে একদম ঘুমোতে পারছি না…. আমার তো মনে হয় সব বাচ্চাই রাত জাগে’।
এখনই শুটিং সেটে ফিরছেন না নুসরাত। জানালেন, ‘ঈশানের জন্য আমার সময় একটু প্রয়োজন, সাংসদ হিসেবে আমার কিছু দায়িত্ব রয়েছে বলেই এত দ্রুত আমি কাজে ফিরেছি কিন্তু এখনই ছবির জন্য কমিটেট হব না’।

/জেড এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *