প্রচ্ছদ

ঠাকুরগাঁওয়ে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: জাতীয় শোক দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে নানা কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসনের উদ্যোগে ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন। এসময় তিনি তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি-আদর্শের কথা তুলে ধরার পাশাপাশি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।

সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশী, সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু, সময় টিভির জেলা প্রতিনিধি জিয়াউর রহমান বকুলসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা। এছাড়া সভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিরা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অংশ নেন।

এর আগে, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ঠাকুরগাঁও রিপোর্টর্স ইউনিটির নেতারাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

এছাড়া দিনব্যাপী আলোচনা সভা, কবিতাপাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শন, হামদ নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।

অন্যদিকে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির-গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা, সরকারি শিশু সনদে কোরআন তিলাওয়াত, আলোচনা অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা, হামদ নাত ও দোয়া মাহফিলের মাধ্যমে দিনের কর্মসূচি শেষ হয়।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *