জাতীয়

জার্মানি থেকে এসেছে অ্যাস্ট্রাজেনেকার আরও ৮ লাখ টিকা

জার্মানি থেকে অ্যাস্ট্রাজেনেকার আরও প্রায় ৮ লাখ ডোজ কোভিড টিকা দেশে পৌঁছেছে।
শনিবার (২ অক্টোবর) বিকেল ৫টায় জার্মানি থেকে অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৯০ হাজার ডোজ করোনা ভ্যাক্সিন নিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।
এ নিয়ে দেশে মোট ৫ কোটি ৭৮ লাখ ৭৫ হাজার ৮০ ডোজ কোভিড টিকা পৌঁছালো।এ সময় ভ্যাক্সিন গ্রহণ করতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার এবং স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।
অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের সিনোফার্ম, যুক্তরাষ্ট্রের ফাইজার এবং মডার্না মিলিয়ে দেশে এর আগে মোট কোভিড টিকা এসেছে ৫ কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। আর এ পর্যন্ত মোট টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ২ লাখ ৪৫ হাজার ২৫৫ জনকে। এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন মোট ৩ কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৭ জন। আর দুই ডোজ টিকা সম্পন্ন হয়েছে ১ কোটি ৬৯ লাখ ২০ হাজার ২৪৮ জনের। যা দেশের মোট জনসংখ্যার প্রায় ১০ দশমিক ৩ ভাগ।
বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির পরিসংখ্যানে এসব তথ্য জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *