ক্যারিয়ার প্রতিবেদক, ধূমকেতু ডটকম: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো সম্প্রতি ২টি পদে মোট ১৪২ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন আগ্রহী প্রার্থীরা। ডাকযোগে পদগুলোর জন্য আবেদন করা যাবে ২০-১০-২০২১ পর্যন্ত।

পদের নাম ও বিস্তারিত-

পদের নাম: ড্রাইভার ইন্সট্রাক্টর (ব্যবহারিক)

পদসংখ্যা: ১০৬ জন

বেতন: ৪০,০০০ টাকা

আবেদনের যোগ্যতা: নূন্যতম এস,এস,সি পাশ হতে হবে। বিআরটিএ এর ইন্সট্রাক্টর লাইসেন্সধারী হতে হবে এবং কোনো অনুমোদিত ড্রাইভিং প্রশিক্ষণ ইন্সটিটিউটে প্রশিক্ষক হিসেবে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: ড্রাইভার ইন্সট্রাক্টর (ত্বাত্তিক)

পদসংখ্যা: ৩৬ জন

বেতন: ৪০,০০০ টাকা

আবেদনের যোগ্যতা: নূন্যতম ডিপ্লোমা ইন অটোমোবাইল/ মেকানিক্যাল পাশ হতে হবে। বিআরটিএ এর ইন্সট্রাক্টর লাইসেন্সধারী হতে হবে এবং কোনো অনুমোদিত ড্রাইভিং প্রশিক্ষণ ইন্সটিটিউটে প্রশিক্ষক হিসেবে ১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের বয়স: প্রার্থীর বয়স ২৫-০৩-২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর। অভিজ্ঞদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা সাদা কাগজে হাতে লিখে বা টাইপ করে সম্পূর্ণ জীবনবৃতান্ত উল্লেখ করে আবেদনপত্র পাঠাতে হবে এর সাথে যবতীয় সনদের সত্যায়িত কপি ও ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা- প্রকল্প পরিচালক, “দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান” শীর্ষক প্রকল্প, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, ৮৯/২(৮ম তলা), কাকরাইল, ঢাকা-১০০০। প্রার্থীরা আগামী ২০-১০-২০২১ তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। প্রতিষ্ঠানটির অফিসিয়াল ওয়েবসাইট- http://www.bmet.gov.bd/

আরো পড়ুন:

ন্যাশনাল স্কিল ডেভলপমেন্ট অথোরিটির নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *