শিল্প ও বাণিজ্য

ছয় জন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি নিয়োগ পেলেন ওয়ালটনে

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: দেশের অন্যতম প্রধান শিল্পগ্রুপ ওয়ালটন প্রতিষ্ঠানটিতে ছয় জন শারীরিক প্রতিবন্ধীকে বিভিন্ন পদে নিয়োগ দিয়েছে।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি ও সিইও গোলাম মুর্শেদের উদ্যোগে গৃহীত ‘বেটার বাংলাদেশ টুমরো’ নামের একটি উদ্যোগের আওতায় এই নিয়োগ দেওয়া হয়েছে বলে ওয়ালটনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ালটন জানায়, ওই উদ্যোগের আওতায় পর্যায়ক্রমে আরও অনেক প্রতিবন্ধী ব্যক্তিকে প্রতিষ্ঠানে যুক্ত করবে ওয়ালটন কর্তৃপক্ষ।

এতে আরও জানানো হয়, সোমবার রাজধানীর বসুন্ধরায় করপোরেট অফিসে আনুষ্ঠানিকভাবে ওই ৬ ব্যক্তি ওয়ালটনে যোগ দেন। ‘পিপল ম্যাটার মোর : ফাইন্যান্সিয়াল এমানসিপেশন ফর এভরিওয়ান’ শীর্ষক এক অনুষ্ঠান করে তাদেরকে ওয়ালটনে বরণ করে নেওয়া হয়।

ওয়ালটনে নিয়োগ পাওয়া ওই ৬ শারীরিক প্রতিবন্ধী হলেন- সাবিনা খাতুন, সবিতা রাণী দাশ, সুসান দে, অরবিন্দু চাকমা, লুৎফর রহমান এবং আবু বকর সিদ্দিক। তারা ওয়ালটনের করপোরেট অফিস, সার্ভিস সেন্টারসহ বিভিন্ন বিভাগে কাজ করবেন।

সাভারের সমাজসেবা প্রতিষ্ঠান সিআরপির মাধ্যমে ওয়ালটন তাদের নিয়োগ দেয় বলে জানায় প্রতিষ্ঠানটি।

বরণ অনুষ্ঠানে ওই ৬ ব্যক্তিকে উদ্দেশ্য করে গোলাম মুর্শেদ বলেন, “আপনারা নিজেদেরকে দুর্বল ভাববেন না। আপনাদের মধ্যে অনেক প্রতিভা, সম্ভাবনা আছে। আমাদের সৌভাগ্য যে আপনাদেরকে ওয়ালটন পরিবারে পেয়েছি। আপনারা ৬ জন ওয়ালটনের ৩০ হাজার সদস্যের সঙ্গে যুক্ত হলেন।”

“আজ ৬ জনকে দিয়ে ওয়ালটন শুরু করলো। এরপর ৬০০ জন হবে। পরে ৬ হাজার জন হবে” যোগ করেন তিনি।

ওয়ালটনে কাজ করার সুযোগ পেয়ে আপ্লুত ওই ৬ শারীরিক প্রতিবন্ধী প্রতিষ্ঠান ও দেশের প্রতি সর্বোচ্চ দায়িত্ব পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

তাদের মধ্যে লুৎফর রহমান বলেন, ওয়ালটন পরিবারে সম্পৃক্ত হতে পেরে খুবই আনন্দিত। ওয়ালটন আজ আমাদের যে সম্মান দেখালো, তাতে আমরা অভিভূত।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার ও ইভা রিজওয়ানা নিলু, ওয়ালটন প্লাজার সিইও মোহাম্মদ রায়হান, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, এমদাদুল করিম, এক্সিকিউটিভ ডিরেক্টর মোজাহিদুল ইসলাম, তানভীর আঞ্জুম, চিফ হিউম্যান রিসোর্স অফিসার মোহাম্মদ কামরুজ্জামান প্রমুখ।

আরো পড়ুন:

জেসিআই তরুণ উদ্যোক্তা পুরস্কার পেলেন ওয়ালটনের পরিচালক তাহমিনা তান্না

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *