জাতীয়

চুয়াডাঙ্গায় ৭ ডিগ্রি সেলসিয়াস, এ বছর দেশের সর্বনিম্ন তাপমাত্রা

চুয়াডাঙ্গায় ৭ ডিগ্রি সেলসিয়াস, এ বছর দেশের সর্বনিম্ন তাপমাত্রা

চুয়াডাঙ্গায় ৭ ডিগ্রি সেলসিয়াস, এ বছর দেশের সর্বনিম্ন তাপমাত্রা: চুয়াডাঙ্গায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টায় চুয়াডাঙ্গায় ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে যা মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা এবং তাপমাত্রা আরও কমতে পারে।

ঠাণ্ডা আবহাওয়া দৈনন্দিন জীবনকে ব্যাহত করছে এবং দরিদ্র লোকেরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে।

অস্বাভাবিক ঠাণ্ডা আবহাওয়া মানুষকে ঘরের ভিতরে থাকতে বাধ্য করছে, যার ফলে দিনমজুর এবং রিকশাচালক সহ নিম্ন আয়ের লোকেদের সমস্যা হচ্ছে।

ঠাণ্ডা থেকে বাঁচতে অনেকেই গরম কাপড়-চোপড়ের দোকানে ভিড় করছেন। সকালে কাঁপানো ঠান্ডার সঙ্গে লড়াই করার জন্য গরিব মানুষদের খড়-পাতা দিয়ে আগুন জ্বালাতে দেখা যায়।

এদিকে প্রচণ্ড ঠান্ডার মধ্যেও চলতি মৌসুমে হাসপাতালগুলোতে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা তুলনামূলক কম।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এএসএম ফতেহ আকরাম জানান, গত তিন দিনে শিশুসহ প্রায় দুই শতাধিক রোগী চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

তবে ঠান্ডা বাড়ার সঙ্গে সঙ্গে রোগীর সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তিনি। এই অসহনীয় আবহাওয়াতে যেন জীবন কঠিন হয়ে যাচ্ছে!

আবহাওয়া অফিসের বুলেটিন অনুযায়ী, সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *