মাতৃভূমি

চাঁদপুরে বেদে-হিজড়া সম্প্রদায়ের ২৫৯ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিবেদক,ধূমকেতু ডটকম:  কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া চাঁদপুরের বেদে ও হিজড়া সম্প্রদায়ের ২৫৯ পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সহায়তা (৭ কেজি করে চাল) দেওয়া হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি মেনে তাদের হাতে এসব খাদ্য সহায়তা তুলে দেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি বলেন, আমরা যেন সুস্থ ও সুরক্ষিত থাকতে পারি সেজন্য সরকার ‘কঠোর লকডাউন’ বিধিনিষেধ দিয়েছে। চাঁদপুরে সোমবারও ৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৯ শতাংশ। এভাবে করোনা আক্রান্ত বাড়তে থাকলে আমরা ভয়ঙ্কর অবস্থার দিকে যাবো। এ অবস্থায় আমাদের মাস্ক পরতে এবং স্বাস্থবিধি মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, সরকারের বিধিনিষেধ মানতে গিয়ে যারা কর্মহীন হয়ে পড়েছেন, তাদের জন্যই আমাদের আজকের এই খাদ্য সহায়তা। এর আগে গত ৪দিন আমরা অসহায় লোকদের খাদ্য সহায়তা দিয়েছি। যতদিন আপনারা কর্মহীন অবস্থায় থাকবেন, ততদিন আমরা প্রধানমন্ত্রীর উপহার নিয়ে আপনাদের পাশে থাকব।

চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিম লিডার ওমর ফারুক ও সদস্য এম এ কুদ্দুছ রোকন এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি ও বাংলাদেশ টেলিভিশনের চাঁদপুর জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শোভন আল ইমরান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এআরএম জাহিদ হাসান ও স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা বিতরণ কাজে সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *