মাতৃভূমি

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী “শেখ রাসেল দিবস” উদযাপন করা হয়েছে। ১৮ অক্টোবর, সোমবার প্রত্যুষে এ উপলক্ষ্যে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। মন্ত্রণালয়ের সচিব মো: শহিদ উল্লা খন্দকার, আতিরিক্ত সচিববৃন্দ ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

এ উপলক্ষ্যে সোমবার অপরাহ্নে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে কেক কাটা ও দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় শেখ রাসেলের জীবন ও কর্ম এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক ও রাজনৈতিক জীবনাদর্শ তুলে ধরে বক্তাগণ আলোচনা উপস্থাপন করেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছর প্রথমবারের মতো “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” প্রতিপাদ্য নির্ধারণ করে জাতীয়ভাবে এ ক্যাটাগরির দিবস হিসেবে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী “শেখ রাসেল দিবস” হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত গ্রহণ করে সরকার। উক্ত সিদ্ধান্তের প্রেক্ষিতে সকল সরকারী, আধাসরকারী ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে সাড়ম্বরে দিবসটি উদযাপন করা হয়।

আরো পড়ুন:

সম্প্রীতি সমাবেশে সাম্প্রদায়িকতা প্রতিরোধে সরকারকে ৭ প্রস্তাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *