বিনোদন

গান্ধীর জন্মদিনে মহেশ মঞ্জরেকরের “ভয়ঙ্করতম শ্রদ্ধার্ঘ্য”

বিনোদন প্রতিবেদক, ধূমকেতু ডটকম: গতকাল (২ অক্টোবর) ছিল গান্ধীর জন্মদিন। আর সেই প্রেক্ষিতেই মহেশ মঞ্জরেকর তার আগামী ছবি ‘গডসে’ -র ঘোষণা করে ফেললেন।

গান্ধিজয়ন্তীতেই সেই সিনেমার পোস্টার এবং মোশন লোগো প্রকাশ্যে নিয়ে এলেন মহেশ মঞ্জরেকর। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। তাঁদের মন্তব্য, “জাতির জনক বাপুর জন্মদিনেই কিনা তাঁর হত্যাকারীকে নিয়ে সিনেমা তৈরির কথা ঘোষণা করলেন মহেশ মঞ্জরেকর!” হতবাক অনেকেই।

পরিচালক-অভিনেতা মহেশ মঞ্জরেকরের পরবর্তী সিনেমা তৈরি হচ্ছে নাথুরাম গডসের জীবনকাহিনির অবলম্বনে। মহেশ ছাড়াও সিনেমার নির্মাতাদের মধ্যে নাম রয়েছে রাজ শাণ্ডিল্য এবং সন্দীপ সিংয়ের। ইনস্টাগ্রামে সিনেমার মোশন পোস্টারও প্রকাশ্যে এনেছেন মহেশ। ক্যাপশনে নিজেই নিজেই লিখেছেন যে- “ভয়ঙ্করতম শ্রদ্ধার্ঘ্য।”

পরিচালক মহেশ মঞ্জরেকর জানালেন, “নাথুরাম গড়সের কাহিনি বরাবরই আমার মনের খুব পছন্দের। এই ধরনের ছবি বানাতে একটা আলাদা উদ্যম উদ্যোগের প্রয়োজন হয়। আমি সবসময়েই একটু আলাদা ধরনের গল্প নিয়েই কাজ করতে ভালবাসি। সবাই নাথুরাম গডসেকে গান্ধিজির হত্যাকারী বলেই চেনেন, এছাড়া তার সম্পর্কে আর কিছুই জানেন না সাধারণ মানুষেরা। তবে বলে রাখা প্রয়োজন, এই সিনেমার মাধ্যমে কারও ভাবমূর্তির আরও গড়িমা বাড়াতে চাই না। কারও বিরুদ্ধে কথাও বলতে তাই না। সেটা বিচার করার দায়িত্ব দর্শকদের উপর ছেড়ে দেওয়াই ভাল।” তবে সিনেমায় নাথুরাম গডসের ভূমিকায় কাকে দেখা যাবে, তা এখনও ঠিক হয়নি। আপাতত চিত্রনাট্যের কাজ চলছে।

আরো পড়ুন:

৫৭ বছরে পা রাখলেন নগর বাউল জেমস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *