প্রচ্ছদ

খুলনায় উদ্বোধন হল মহানগরীর প্রথম ফায়ার হাইড্রেন্ট

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: হোটেল সিটি ইনের পাশে সরকারিভাবে স্থাপন করা হয়েছে মহানগরীর প্রথম ফায়ার হাইড্রেন্ট। খুলনার গুরুত্বপূর্ণ স্থানসমূহে পর্যায়ক্রমে এরকম আরও ৫০টি ফায়ার হাইড্রেন্ট স্থাপন করা হবে।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে খুলনায় প্রথম ফায়ার হাইড্রেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

তিনি বলেন, আধুনিক খুলনা মহানগরী গড়তে ফায়ার হাইড্রেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নগরীর অধিকাংশ পুকুর ভরাটের কারণে অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিসকে আগুন নেভাতে অনেক দূর থেকে পানি আনতে হয়। ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়ে যায়। ফায়ার হাইড্রেন্টের মাধ্যমে ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়িতে দ্রুত পানি সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে। একই সঙ্গে নগরীর পুকুরগুলো খননের উদ্যোগ নেওয়া হয়েছে।

সিটি ইন কর্তৃপক্ষকে প্রথম ফায়ার হাইড্রেন্ট স্থাপনের জন্য পিলার সরবরাহ করায় ধন্যবাদ জানান মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা হোটেল সিটি ইনের (অগ্নি ও নিরাপত্তা ব্যবস্থাপনা) উপদেষ্টা মো. গোলাম রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আব্দুল্লাহ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) বাবুল চক্রবর্তী।

খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের স্বাগত বক্তব্য রাখেন হোটেল সিটি ইনের ব্যবস্থাপনা পরিচালক মো. আলমগীর হোসেন।

এর আগে মেয়র হোটেল সিটি ইনের পাশে স্থাপিত প্রথম ফায়ার হাইড্রেন্টের উদ্বোধন করেন এবং ফায়ার সর্ভিসের মহড়া প্রত্যক্ষ করেন।

আরো পড়ুন:

আমানত শাহ উদ্ধারে যোগ দিল জাহাজ রুস্তম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *