শিক্ষা ও সাহিত্য

খুবিতে সশরীরে ক্লাস শুরু ৩১ অক্টোবর


খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) আগামী ৩১ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের দ্বিতীয় টার্মের চূড়ান্ত পরীক্ষা ৫ ডিসেম্বর থেকে শুরু হবে। চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে।
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেনের সঙ্গে ডিনদের অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস  বলেন, একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী দ্বিতীয় টার্মের জরিমানা ছাড়া রেজিস্ট্রেশন ৩১ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত এবং জরিমানাসহ রেজিস্ট্রেশন ৭ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে। এছাড়া রিভিউ ক্লাস চলবে ৩১ অক্টোবর থেকে ২০ নভেম্বর পর্যন্ত।
তিনি আরও বলেন, ১৮ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হবে। এদিন সকাল ৯টা থেকেই মাস্টার্স ও স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এছাড়া ২৬ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের আবাসিক শিক্ষার্থীরা পর্যায়ক্রমে হলে প্রবেশ করতে পারবেন। তবে হলে ওঠার আগে আবাসিক শিক্ষার্থীদের পরিচয়পত্র, টিকা গ্রহণের সনদ অথবা রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি স্ব স্ব হলে জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *