খেলাধুলা

‘ক্ষতি পূরণ’ হিসেবে ২০২২-২০২৩ সালে টানা দুবার পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: গত সেপ্টেম্বরে সিরিজ শুরুর দিন নিরাপত্তার কারণে আচমকা পাকিস্তান সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। ওয়ানডে সুপার লিগের অসমাপ্ত সেই সিরিজে নতুন সূচি ঠিক হয়েছে। সেই সঙ্গে পাকিস্তানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও খেলবে কিউইরা। ক্ষতিপূরণ হিসেবে মাস পাঁচেক পর আরেক দফা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা।

পাকিস্তান ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড যৌথভাবে ২০২২-২০২৩ সালে দুই সিরিজের কথা ঘোষণা দিয়ে জানিয়েছে।

গত মাসে দুবাইতে দুই বোর্ডের সভাতে নতুন এই সূচি চূড়ান্ত হওয়ার কথা জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নতুন সূচিতে ২০২২ সালের ডিসেম্বরে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে পাকিস্তানে যাবে নিউজিল্যান্ড। সিরিজটি চলবে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত। টেস্ট ম্যাচগুলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ওয়ানডে তিনটি সুপার লিগের অংশ। যা নির্দিষ্ট সময়ে খেলতেই হতো।

তবে বাড়তি একটি সিরিজও এবার যুক্ত হয়েছে। এই সিরিজের পাঁচ মাস পর ২০২৩ সালের এপ্রিল মাসে পাকিস্তানে পাঁচটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টির লম্বা সিরিজ খেলবে নিউজিল্যান্ড। গত সেপ্টেম্বরে পাকিস্তানে গিয়ে ম্যাচের দিন সিরিজ বাতিল করায় ক্ষতিপূরণ হিসেবে এই সিরিজ খেলার কথা জানিয়েছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান দুই বোর্ড প্রধানের আলোচনার ফল এই সিরিজ, ‘আমাদের বোর্ড চেয়ারম্যান মার্টিন স্নেডেন, পাকিস্তানের বোর্ড প্রধান রমিজ রাজা দুবাইতে ফলপ্রসূ আলোচনায় অংশ নেন। যার ভিত্তিতে তৈরি করা হয়েছে এই সূচি।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান রমিজ রাজাও এই অগ্রগতিকে স্বাগত জানান, ‘আলোচনার ফল দেখে আমি খুবই আনন্দিত। আমাদের সমর্থন করায় মার্টিন স্নেডেনকে ধন্যবাদ।’

সিরিজ চূড়ান্ত হয়ে যাওয়ায় দুই বোর্ডের সংশ্লিষ্টরা মিলে এখন দিন, তারিখ ও ভেন্যু চূড়ান্ত করবেন।

আরো পড়ুন:

ছেলের সঙ্গে গলফ কোর্টে ফিরলেন টাইগার উডস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *