আন্তর্জাতিকখেলাধুলাসর্বশেষ

কোপা ইতালিয়ার ফাইনালে ইন্টার মিলান ও য়্যুভেন্তাস

কোপা ইতালিয়ার ফাইনালে ইন্টার মিলান ও য়্যুভেন্তাস

কোপা ইতালিয়ার ফাইনালে ইন্টার মিলান ও য়্যুভেন্তাস। কোপা ইতালিয়ার সেমিফাইনালের ম্যাচে দুই অর্ধে দুবার জালের দেখা পেয়ে ২-০ গোলে ফিওরেন্তিনাকে হারিয়েছে য়্যুভেন্তাস।

ফুটবল এমন একটা খেলা যেখানে সবসময় আধিপত্য রেখে খেলা দলটাই জিতবে এমন নিশ্চয়তা নেই। যেমন বুধবার (২০ এপ্রিল) রাতে ম্যাচ জুড়ে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ছিল ফিওরেন্তিনার, কিন্তু ম্যাচের বিজয়ী দলের নাম য়্যুভেন্তাস।

তুরিনের অ্যালিয়াঞ্জ এরেনায় য়্যুভেন্তাস ২-০ গোলে হারিয়ে দিয়েছে ফিওরেন্তিনাকে। দুই লেগ মিলে ৩-০ গোলের অগ্রগামিতায় কোপা ইতালিয়া প্রতিযোগিতার ফাইনালে উঠে গেছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। আগামী ১১ মের ফাইনালে তাদের প্রতিপক্ষ ইন্টার মিলান। আগের দিন সেমিফাইনালে মিলান ডার্বিতে ৩-০ গোলে এসি মিলানের বিপক্ষে জয় পায় তারা।

ম্যাচের স্কোরলাইন বলছে ২-০ গোলের সহজ জয় পেয়েছে য়্যুভেন্তাস। কিন্তু মাঠের চিত্র ছিল ভিন্ন। গোটা ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে ফিওরেন্তিনা। এদিন ৬৮ শতাংশ সময় বল ছিল ফিওরেন্তিনার দখলে। গোলে শট নেওয়ার ক্ষেত্রেও তারা এগিয়ে। গোলের জন্য ১৭টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রাখে ফিওরেন্তিনা। অন্যদিকে ৮টি শটের তিনটি ল্কখ্যে রেখেই দুবার গোলের দেখা পায় তুরিনের ওল্ড লেডিরা।

এদিন য়্যুভেন্তাস প্রথম গোলের দেখা পায় খেলার ৩২ মিনিটে। ফিওরেন্তিনারই সাবেক খেলোয়াড় ফেদেরিকো বের্নারদেস্কি দারুণ ভলিতে গোল করে এগিয়ে দেন য়্যুভেন্তাসকে।

প্রথমার্ধের খেলায় গোল হয় এই একটিই। দ্বিতীয় গোলের জন্য তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের একদম শেষ মুহূর্ত পর্যন্ত। ইনজুরি সময়ের যোগ করা সময়ের চার মিনিটে জুয়ান কুয়ার্দাদোর অ্যাসিস্টে দানিলো গোল করলে য়্যুভেন্তাসের জয় নিশ্চিত হয়।

এ নিয়ে কাপের লড়াইয়ে টানা চারবার ফিওরেন্তিনাকে হারাল য়্যুভেন্তাস। এই হারে ফিওরেন্তিনার ২১ বছরের কাপ শিরোপার প্রতীক্ষা আরও বাড়ল।

ফাইনালে ওঠা অ্যালেগ্রি ইন্টারের বিপক্ষে পঞ্চমবারের মতো কাপ শিরোপা জয়ের লক্ষ্যে লড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *