প্রচ্ছদশিক্ষা ও সাহিত্য

কোনো ছাত্রীকে টিকটক-লাইকিতে দেখা গেলে কঠোর ব্যবস্থা


টাঙ্গাইলে সরকারি ফজিলাতুন নেসা মুজিব মহিলা মহাবিদ্যালয়ের ভেতরে শিক্ষার্থীদের টিকটক ও লাইকি ভিডিও তৈরিতে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (৯ নভেম্বর) কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শহীদুজ্জামান স্বাক্ষরিত একটি নোটিশে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।
নোটিশে বলা হয়, মহাবিদ্যালয়ে একাদশ ও দ্বাদশ শ্রেণির কিছু ছাত্রী সম্প্রতি কলেজ পোশাক (ইউনিফর্ম) পরিধান করে স্মার্টফোনের মাধ্যমে টিকটক ও লাইকি ভিডিও তৈরি করছে। যা কলেজের সুনামের ওপর প্রভাব ফেলছে। এ কারণে কলেজে স্মার্টফোন নিয়ে আসা সম্পূর্ণ নিষেধ। জরুরি প্রয়োজনে বাটন ফোন ব্যবহার করা যেতে পারে। কোনো ছাত্রীকে টিকটক বা লাইকিতে দেখা গেলে বা কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীর কাছে স্মার্টফোন পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
বুধবার (১০ নভেম্বর) দুপুরে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শহীদুজ্জামান বলেন, কলেজ খুলে দেওয়ায় পর কিছু ছাত্রী কলেজে স্মার্টফোন সঙ্গে নিয়ে এসে কলেজের ভেতর টিকটক ও লাইকি ভিডিও তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে কলেজের সুনাম ক্ষুণ্ন হয়। এই কারণে ছাত্রীদের সচেতন করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। কেউ অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *