বিনোদন

কেবিসি-র হাজার পর্ব শেষে আবেগপ্রবণ অমিতাভ

বিনোদন প্রতিবেদক, ধূমকেতু বাংলা: ভারতের জনপ্রিয় রিয়ালিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’ (কেবিসি) ১০০০তম পর্ব শেষ করলো। ১০০০তম পর্বের শুটিং করে আবেগপ্রবণ হয়ে পড়েন সঞ্চালক অমিতাভ বচ্চন। এই বিশেষ পর্বে অতিথি হিসেবে উপস্থিত থাকতে দেখা যাবে অমিতাভের মেয়ে শ্বেতা বচ্চন এবং নাতনি নভ্যা নাভেলি নন্দাকে।

প্রথম পর্ব থেকে শেষ পর্যন্ত কেবিসি-র যাত্রার স্মৃতি চারণ করা হয়। যে সব প্রতিযোগী এত বছরের জার্নিতে ক্রোড়পতি হয়েছেন, সবাইকে ফ্ল্যাশব্যাকে দেখানো হয়। মেয়ে এবং নাতনির সঙ্গে একটা সন্ধ্যা কাটানোর সুযোগ করে দেওয়ার জন্য চ্যানেল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন অমিতাভ।

অমিতাভ আরও জানান, কৌন বনেগা ক্রোড়পতির মঞ্চ আসলে শুধুমাত্র প্রতিযোগীদের জ্ঞান পর্যবেক্ষণের মঞ্চ নয়। বরং তাঁদের জীবনের গল্প বলার মঞ্চ। এমনও অনেক গল্প রয়েছে, যা প্রতিযোগীরা শেয়ার করেছেন, অথচ সকলের সামনে তা দেখানো হোক, চাননি। তা কিন্তু সত্যিই বন্ধ দরজার আড়ালেই রাখা হয়েছে। প্রতিদিন প্রতিযোগীদের কাছ থেকে নতুন কিছু শেখার চেষ্টা করে গিয়েছেন বলে জানিয়েছেন অমিতাভ।

২০০০ সালে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র হাত ধরেই ছোট পর্দায় প্রথম পা রেখেছিলেন বড় পর্দার সুপার স্টার অমিতাভ বচ্চন। অনেক ঘটনা, অনেক স্মৃতি জড়িয়ে আছে এই শোয়ের সঙ্গে। শুরু থেকেই শোয়ের সঞ্চালক অমিতাভ। মাঝে একবার শোয়ের সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান। ২০০০ থেকে ২০০৭ সাল পর্যন্ত স্টার প্লাস চ্যানেলে শোয়ের সম্প্রচার হত। সে সময় প্রযোজনা করত সমীর নায়ারের টিম। ২০১০ সাল থেকে শো দেখা শুরু হয় সোনিতে। প্রযোজকও পালটে যায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’র। আসন্ন সিজনে খেলার বেশ কিছু নিয়মও বদলে ফেলা হয়েছে। একই সঙ্গে নাকি বদলেছে সেটের ডিজাইনও।

কেন শাহরুখকে বাদ দেওয়া হয়েছিল, তার কারণ হিসেবে এক সাক্ষাৎকারে সম্প্রতি এই শোয়ের প্রযোজক সিদ্ধার্থ বসু বলেন, “আমার মনে হয়, নিজের মতো করে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ করেছিলেন শাহরুখ। নিজস্ব চার্ম বা মজার ভঙ্গী ছিল। ভাল রেটিংও ছিল। কিন্তু আসল সত্যিটা স্বীকার করাই ভাল। কেবিসি-র এবিসি হলেন অমিতাভ বচ্চন।তাকে ছাড়া সম্ভব নয়।”

সিদ্ধার্থ আরও জানান, অন্য যে কোনও কুইজ শোয়ের থেকে কেবিসি সব সময়ই আলাদা। মানুষের জীবনের গল্পকে এই শো-এ গুরুত্ব দেওয়া হয়েছে সব সময়। সেখানে লার্জার দ্যান লাইফ হোস্ট অমিতাভ বচ্চনকেই দরকার। আপাতত আর দিন কয়েকের অপেক্ষা। সঞ্চালকের আসনে আবার এসে বসবেন বিগ বি। নতুন কোনও বিজয়ীর অপেক্ষায় একের পর এক পর্ব পেরিয়ে যাবে জনপ্রিয় এই শো।

সোনি টিভির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কেবিসির একটি নতুন প্রোমো শেয়ার করা হয়েছে। প্রোমোতে, অমিতাভের মেয়ে শ্বেতা বাবার কাছে জানতে চান, ১০০০ পর্ব শুটিং করে তার কেমন লাগছে? সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অমিতাভ বলেন, “আমার মনে হচ্ছে পুরো পৃথিবীটাই বদলে গিয়েছে।”

ভিডিওর শেষে আবেগান্বিত হতে দেখা গেছে অমিতাভকে। চোখের কোণায় জল নিয়ে কণ্ঠ ভারী হয়ে ওঠে। আবেগঘন মুহূর্তেও অমিতাভ হেসে বললেন, “খেলাকে এগিয়ে নিয়ে যাই, কারণ খেলা এখনও শেষ হয়নি।” এরপর হাততালিতে ফেটে পড়ে সেট।

 আরো পড়ুন:

সারপ্রাইজ দিতে চলেছেন আমির খান ও রণবীর কাপুর।।আসছে ‘পিকে ২’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *