প্রচ্ছদ

কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কাজে বাধা দেওয়ায় মামলা

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের ফরকেরহাট বাজারে লকডাউন কার্যকরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা করা হয়েছে। বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুসহ ২০ জনকে আসামি করা হয়েছে মামলায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আকলিমা বেগমের লিখিত নির্দেশ মোতাবেক ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় তার সঙ্গীয় এএসআই আব্দুল্ল্যাহ বাদি হয়ে বুধবার রাত সাড়ে ১১টার দিকে মামলাটি দায়ের করেন।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, মামলার মূল আসামি এবং অজ্ঞাতনামাদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মামলার এজাহার, পুলিশ এবং এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে সরকারের নির্দেশনা অনুযায়ী লকডাউন কার্যকরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে ফরকেরহাট বাজারে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) আকলিমা বেগম। সেখানে বাজার লাগোয়া ফরকেরহাট কেরামতিয়া উচ্চ বিদ্যালয়ের গেটের পাশে সরকারি বিধি অমান্য করে খোলাভাবে চেয়ার-টেবিল সাজিয়ে চা বিক্রি করছিলেন শাহ আলম নামের এক ব্যক্তি। ওই চায়ের দোকানকে ঘিরে জনসমাগম নিয়ন্ত্রণে দোকানটি উচ্ছেদের নির্দেশ দেওয়া হয়। এরই জের ধরে বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু সেখানে উপস্থিত হয়ে এ কাজে বাধা দেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের বিপক্ষে উপস্থিত লোকজনকে উত্তেজিত করার চেষ্টা করেন। শুরু হয় বাকবিতণ্ডা।

এ সময় চায়ের দোকানদাররা দ্রুত তার মালপত্র সরিয়ে ফেলেন। শুধু তাই নয় বাকবিতণ্ডার ঘটনা প্রশাসনের পক্ষ থেকে মোবাইলে ধারণ করার সময় ফোন ছিনিয়ে নিয়ে ফেলে দেন। এরপর অবস্থা বেগতিক দেখে সেখান থেকে দ্রুত সটকে পড়েন ব্যবসায়ী সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *