শোবিজ

কান চলচ্চিত্র উৎসব : আজ প্রদর্শিত হবে ‘রেহানা মরিয়ম নূর’

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: আজমেরী হক বাঁধন অভিনীত আবদুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি কানে প্রথমবারের মতো প্রদর্শিত হতে যাচ্ছে। আজ ৭ জুলাই কানের পালে দো ফেস্টিভাল ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহে স্থানীয় সময় বেলা ১১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় বিকাল ৩টা ১৫ মিনিটে) বাংলাদেশী এই সিনেমাটি প্রথম প্রদর্শন করা হবে। উদ্বোধনী আয়োজনে অংশ না নিলেও আজ সিনেমা প্রদর্শনীতে অংশ নেবেন বাংলাদেশ থেকে আসা কলাকুশলীসহ সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া।

গতকাল রাত থেকে শুরু হয়েছে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে অফিসিয়াল সিলেকশনের বিভাগ আঁ সার্তে রিগায় স্থান পেয়ে ইতিহাস গড়েছে ‘রেহানা মরিয়ম নূর’।

আয়োজকরা তাদের ওয়েবসাইটে জানান, সাল দুবুসিতে আগামীকাল ৮ জুলাই সকাল ৮টা ৩০ মিনিটে বাংলাদেশ সময় দুপুর ১২টা ৩০ মিনিটে আবার ‘রেহানা মরিয়ম নূর’ প্রদর্শিত হবে। একইদিন সকাল ১০টায় বাংলাদেশ সময় দুপুর ২টা কান শহরের নতুন মাল্টিপ্লেক্স সিনেয়ুম অরা’তে দেখানো হবে সিনেমাটি।

একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এই সিনেমার গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ এতে শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে তার জীবনযাপনের জটিলতা উঠে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *