প্রচ্ছদ

করাচিতে নিরস্ত্র ছাত্রের উপর গুলি চালিয়েছে পুলিশ

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: পাকিস্তানের করাচির রিজভিয়া সোসাইটির কাছে নিরস্ত্র নবম শ্রেণির এক ছাত্রকে গুলি করে আহত করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

পুলিশ এবং আহত ছাত্রের পরিবারের কাছ থেকে জানা যায়, গত বুধবার ঘটনার দিন ১৫ বছর বয়সী আয়ান এবং তার বন্ধু আওয়াইস মোটরবাইকে করে যাচ্ছিল। পুলিশ তাদের থামতে বললে আয়ান তার মোটরবাইক ঘুরানোর চেষ্টা করে। তখন এক পুলিশ সদস্য আয়ানকে লক্ষ্য করে গুলি চালালে সে আহত হয়।

আহত আয়ানকে চিকিৎসার জন্য লিয়াকত ন্যাশনাল হাসপাতালে (এলএনএইচ) নিয়ে যাওয়া হয়। এলএনএইচের মুখপাত্র আঞ্জুম রিজভী জানান, আয়ানকে আইসিইউ তে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানান, গুলিটি নিচের দিকে বিদ্ধ হয়ে তার ফুসফুসে এসে আঘাত করেছে। ফুসফুস থেকে গুলিটি এখনো বের করা সম্ভব হয় নি।

পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাটির তদন্ত করছে এবং রিজভিয়ার এসএইচওকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঘটনাটির বিষয়ে কোন কথা না বলে পুলিশ জানিয়েছে, এ বিষয়ে ডিআইজি-পশ্চিম একটি তদন্ত কমিটি গঠন করেছেন। সফদার নামের পুলিশ সদস্য যিনি গুলি চালিয়েছিলেন, তাকে আটক করা হয়েছে এবং রিজভিয়া সোসাইটির এসএইচওকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এসএসপি-সেন্ট্রাল মারুফ উসমান হাসপাতাল পরিদর্শন করে আহত ছাত্রের পরিবারের সাথে দেখা করেন। তিনি গণমাধ্যমকে জানান যে ঘটনাটির তদন্ত করা হচ্ছে।

এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আওয়াইস জানায় যে, সে এবং আয়ান আলাদা মোটর বাইক চালাচ্ছিল। পুলিশদের দেখে তারা বাইকের গতি কমিয়ে দেয়। তখন একজন পুলিশ তাদের থামানোর চেষ্টা করে।

আয়ান তার পিছনে ছিল এবং সে পালানোর জন্য মোটর বাইক ঘুরানোর চেষ্টা করে। কিন্তু পুলিশ সদস্যরা পেছন থেকে তার উপর গুলি চালায়।

আওয়াইস জানায়, যখন আয়ান আহত হয়ে রাস্তায় পড়েছিল তখন সাদা পোশাকের পুলিশ তার ভিডিও তৈরি করতে থাকে কিন্তু তার সাহায্যে এগিয়ে আসে নি।

এসএসপি সেন্ট্রাল এ ঘটনাকে পুলিশের গাফিলতি বলে অভিহিত করে দুঃখ প্রকাশ করেন।

তিনি জানান, ডিআইজি-পশ্চিম ঘটনাটি খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছেন এবং আহত ছেলের চিকিৎসার সমস্ত দায়িত্ব পুলিশের।

এমএইচডি/ আই. কে. জে /

আরো পড়ুন:

পাকিস্তানে হক দো তেহরিক প্রধানের মুক্তির দাবিতে নারীদের মিছিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *