খেলাধুলা

ওয়ানডেতে পোলার্ডদের শক্তি দেখাচ্ছে অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: টি-টোয়েন্টি সিরিজ বাজেভাবে হেরেছিল অস্ট্রেলিয়া। তবে ফরম্যাট পাল্টাতেই তাদের ‘আসল’ রূপ দেখলো ওয়েস্ট ইন্ডিজ। যে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টিতে চার ছক্কার ঝড় তুলেছিল, সেই তারাই প্রথম ওয়ানডেতে করলো অসহায় আত্মসমর্পণ। মিচেল স্টার্কের তোপে দাঁড়াতেই পারেনি কাইরন পোলার্ডরা। ডাকওয়ার্থ-লুইস মেথডে ১৩৩ রানের জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া।

বার্বাডোসের কেনসিংটন ওভালে বৃষ্টির কারণে ম্যাচ হয়েছে ৪৯ ওভারে। এক ওভার কমে যাওয়ায় অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২৫২ রান করলেও ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ঠিক হয় ৪৯ ওভারে ২৫৭। লক্ষ্যের ধারেকাছেও যেতে পারেনি স্বাগতিকরা। স্টার্ক ৪৮ রান দিয়ে ৫ উইকেট তুলে নিলে ২৬.২ ওভারে ক্যারিবিয়ানরা গুটিয়ে যায় মাত্র ১২৩ রানে।

শুধু স্টার্ক নন, আগুন বোলিং করেছেন জশ হ্যাজেলউডও। ডানহাতি পেসার ৬ ওভারে মাত্র ১১ রান দিয়ে নেন ৩ উইকেট। তাদের তোপের মুখে মাত্র ২৭ রানে ওয়েস্ট ইন্ডিজ হারায় ৬ উইকেট! ব্যাটসম্যানদের ব্যর্থতার ভিড়ে সর্বোচ্চ ৫৬ রান আসে অধিনায়ক কাইরন পোলার্ডের ব্যাট থেকে। ৫৭ বলের ইনিংস সাজান ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায়। ২০ রান করেছেন হেইডেন ওয়ালশ।

এর আগে অ্যারন ফিঞ্চবিহীন অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটিতে জশ ফিলিপে (৩৯) ও বেন ম্যাকডেরমট (২৮) যোগ করেন ৫১ রান। ওয়ান ডাউনে নামা মিচেল মার্শ করেন ২০ রান। দলীয় সর্বোচ্চ ইনিংস অধিনায়ক অ্যালেক্স ক্যারির। এই উইকেটকিপার ৮৭ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় করেন ৬৭ রান। অ্যাশটন টার্নারের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৪৯ রান।

ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে সফল বোলার হেইডেন ওয়ালশ। এই স্পিনার ১০ ওভারে মাত্র ৩৯ রান দিয়ে নেন ৫ উইকেট। আলজারি জোসেফ ১০ ওভারে ৪০ রান খরচায় নেন ২ উইকেট। তার সমান ২ উইকেট নিতে আকিল হোসেইনের খরচ ৫০ রান।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৪৯ ওভারে ২৫২/৯ (ক্যারি ৬৭*, টার্নার ৪৯, ফিলিপে ৩৯, ম্যাকডেরমট ২৮; ওয়ালশ ৫/৩৯, জোসেফ ২/৪০, আকিল ২/৫০)।

ওয়েস্ট ইন্ডিজ: (লক্ষ্য ৪৯ ওভারে ২৫৭) ২৬.২ ওভারে ১২৩ (পোলার্ড ৫৬, ওয়ালশ ২০, জোসেফ ১৭; স্টার্ক ৫/৪৮, হ্যাজেলউড ৩/১১)।

ফলাফল: ডাকওয়ার্থ-লুইস মেথডে অস্ট্রেলিয়া ১৩৩ রানে জয়ী।

ম্যাচসেরা: মিচেল স্টার্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *