আইন আদালত

এটিএম বুথে জালিয়াতি, ৪ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথের ইলেক্ট্রনিক জার্নাল পরিবর্তন করে আড়াই কোটি টাকা আত্মসাতে জড়িত থাকার অভিযোগে ব্যাংকটির সাবেক এক কর্মকর্তার স্ত্রীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ মঙ্গলবার ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তাররা হলেন- সায়মা আক্তার, আল-আমিন বাবু, মেহেদী হাসান, মু. মামুন ও আসাদুজ্জামান আসাদ ।
গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দের কথা বুধবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়।
মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, সায়মা আক্তারের স্বামী ডাচ-বাংলা ব্যাংকের এডিসি ডিভিশনের সাবেক সিনিয়র অফিসার মীর শাহারুজ্জামান রনি এই জালিয়াতির ‘হোতা’, যিনি পালিয়ে বিদেশে চলে গেছেন।
“তিনি তার স্ত্রীসহ গ্রেপ্তারদের দিয়ে এটিএম বুথ থেকে টাকা তোলাতেন। কিন্তু তারা দাবি করতেন, মেশিন থেকে টাকা বের হয়নি। আসলে এটিএম মেশিনের ইলেক্ট্রনিক জার্নাল এমনভাবে পরিবর্তন করে দিতেন, যাতে পরে এটিএম থেকে টাকা না পাওয়ার অভিযোগ সঠিক বলে প্রতীয়মান হয়।”
এই কৌশলে ৬৩৭টি অ্যাকাউন্টের মাধ্যমে ১,৩৬৩টি লেনদেনে প্রায় ২ কোটি ৫৭ লাখ টাকা ‘আত্মসাৎ’ করা হয়েছে বলে হাফিজ আক্তার জানান।
তিনি বলেন, রনি বর্তমানে দেশের বাইরে আত্মগোপনে আছেন। তাকে ধরার চেষ্টা চলছে। এ ঘটনায় মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *