শিল্প ও বাণিজ্য

এখন ২৯ ব্যাংক থেকে টাকা আনা যাচ্ছে বিকাশে

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: ‘অ্যাড মানি’ সেবার আওতায় ভিসা ও মাস্টারকার্ডের পাশাপাশি এখন মোট ২৯টি ব্যাংক থেকে বিকাশের টাকা আনা যাচ্ছে। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বিকাশ। বিকাশ থেকে ৪টি ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার সুবিধা ‘ট্রান্সফার মানি’ও চালু হয়েছে। প্রতিমাসে গড়ে ১২ লাখ গ্রাহক বিকাশের অ্যাড মানি সেবাটি ব্যবহার করছেন।

গ্রাহককে অ্যাড মানিতে আরও উৎসাহিত করতে আগামী ৯ জুলাইয়ের মধ্যে একবার ন্যূনতম ৫০০০ টাকা অ্যাড মানি করলে বিকাশের পক্ষ থেকে অনুদান হিসেবে ১০ টাকা পৌঁছে যাবে দেশের স্বাস্থ্যখাতে। এখন বিকাশ গ্রাহকের সংখ্যা ৫ কোটি ৩০ লাখ।

বর্তমানে যে ২৯টি বাণিজ্যিক ব্যাংকের গ্রাহকরা ইন্টারনেট ব্যাংকিং ও অ্যাপ থেকে সহজেই নিজের বা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারছেন। ব্যাংকগুলো হলো- সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ঢাকা ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া, প্রাইম ব্যাংক, এক্সিম ব্যাংক, যমুনা ব্যাংক, কমিউনিটি ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, মধুমতি ব্যাংক, এনসিসি ব্যাংক, এনআরবি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, পদ্মা ব্যাংক, এসবিএসি ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, এনআরবিসি ব্যাংক, সীমান্ত ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও ইউনিয়ন ব্যাংক।

অন্যদিকে বিকাশ অ্যাকাউন্ট থেকে সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও সিটি ব্যাংক-এর অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার সেবা নিতে পারছেন গ্রাহকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *