খেলাধুলা

উদ্বোধন হল তাঁবুর আদলে তৈরি কাতার বিশ্বকাপের সপ্তম ভেন্যু

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: ২০২২ ফিফা বিশ্বকাপের সপ্তম ভেন্যু আল বায়েত স্টেডিয়ামের উদ্বোধন করল কাতার। চলমান ফিফা আরব কাপের দ্বিতীয় ম্যাচে ঝলমলে আয়োজনে এটি আত্মপ্রকাশ করে।

কাতার বনাম বাহরাইনের ম্যাচ দিয়ে আল খোরে অবস্থিত নতুন এই স্টেডিয়াম আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল। স্বাগতিকরা ম্যাচটি জিতেছে ১-০ গোলে।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন এবং আরব কাপের উদ্বোধনী ঘোষণা করেন। আল বায়েত স্টেডিয়ামে এই অনুষ্ঠান হয়। আগামী বছর ২১ নভেম্বর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচসহ ৯টি খেলা হবে আল বায়েতে। স্টেডিয়ামের ধারণক্ষমতা ৬০ হাজার, তবে বিশ্বকাপ শেষে এটি কমিয়ে করা হবে ৩২ হাজার আসনের।

রাজধানী দোহা থেকে ৪৬ কিলোমিটার দূরে অবস্থিত আল খোর শহর। বায়েত আল শা’র শব্দ থেকে এই স্টেডিয়ামের নামকরণ হয়েছে, যার অর্থ কাতার ও উপসাগরীয় অঞ্চলের নোম্যাডিক অধিবাসীর ব্যবহৃত তাঁবু। স্টেডিয়ামের নকশাও করা হয়েছে উল্লিখিত তাঁবুর মতো।

উদ্বোধনী অনুষ্ঠানে মাঠে বসে খেলা দেখতে পেরে আনন্দ উল্লাস প্রকাশ করেন বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ। মরুময় দেশকে এত সুন্দর করে সাজানোর জন্য দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আল থানিকে ধন্যবাদ জানান প্রবাসী বাংলাদেশিরা।

আরো পড়ুন:

নিউজিল্যান্ড সফরের জন্য বিকল্প ওপেনার খুঁজছে বিসিবি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *