মাতৃভূমি

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রথমবারের মতো চললো মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: আরও একটি নতুন মাইলফলক স্পর্শ করল দেশের প্রথম মেট্রোরেল প্রকল্প। উত্তরা থেকে ছেড়ে এসে আজ রোববার সকাল ১১টায় আগারগাঁও স্টেশনে পৌঁছে মেট্রোরেল।

মিরপুর-১০ নম্বর সেক্টর পর্যন্ত ট্রেনটি ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি গতিতে আসে। এরপর ঘণ্টায় ১৫ কিলোমিটার গতিতে আগারগাঁও স্টেশনে পৌঁছে।

গত ৩ ডিসেম্বর রাতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানিয়েছিলেন, এই টেস্টের প্রস্তুতি প্রায় শেষ এবং রুটটি ১০ ডিসেম্বরের মধ্যে প্রস্তুত হয়ে যাবে।

তিনি বলেন, আগের ঘোষণা অনুযায়ী নভেম্বরের মধ্যে উত্তরা থেকে মিরপুর-১০ পর্যন্ত পারফরম্যান্স টেস্ট করা হয়েছে। ২৯ নভেম্বর প্রথমবারের মতো উত্তরা থেকে মিরপুর ১০ পর্যন্ত মেট্রোরেল চালানো হয়। এরপর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত পারফরম্যান্স টেস্ট করার পরিকল্পনা রয়েছে।

গত ২৯ আগস্ট মেট্রোরেলের প্রথম টেস্ট রান করার সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা করেছিলেন যে ২০২২ সালের ডিসেম্বরে মেট্রোরেলের প্রথম ধাপ জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

প্রায় ২২ হাজার কোটি টাকা ব্যয়ে উত্তরা দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত এই ম্যাস র‌্যাপিড ট্রানজিট লাইন-৬ নির্মাণ করা হচ্ছে।

আরো পড়ুন:

হোটেল ইন্টারকন্টিনেন্টালে উদ্বোধন হল ‘মুজিব কর্নার’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *