আন্তর্জাতিকসর্বশেষ

ইন্ডিয়া নামের এক বিড়ালকে বিয়ে করলেন এক নারী

ইন্ডিয়া নামের এক বিড়ালকে বিয়ে করলেন এক নারী

ইন্ডিয়া নামের এক বিড়ালকে বিয়ে করলেন এক নারী। সে ইংল্যান্ডের এক নারী যে তার বিয়েটা করলো পার্কে। পাত্রী ডেবোরা হজ পরেছিলেন সুন্দর একটি কোট। আর পাত্র? সোনালি জামা, কালো বো-তে তাকেও মানিয়েছিল বেশ।

নিজের পোষা বিড়ালকে বিয়ে করে আলোচনায় এসেছেন লন্ডনে বসবাসকারী ডেবোরা হজ নামের এক নারী। তিনি লন্ডনের সিডকাপের বাসিন্দা। ৪৯ বছর বয়সী ওই নারী ইন্ডিয়া নামে তার পোষা বিড়ালকে বিয়ে করেছেন। গত ১৯ এপ্রিল তিনি তার পোষা বিড়ালকে বিয়ে করেন।

পোষা প্রাণীর বিষয়ে খুব স্পর্শকাতর ডেবোরা হজ। কিন্তু তার বাড়িওয়ালা তাকে বিড়াল পোষার বিষয়ে নিষেধাজ্ঞা দেওয়ার পরই পোষা প্রাণীকে নিজের কাছ থেকে দূর না করতে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর আগেও বাড়িওয়ালার কথামতো তার পোষা দুই কুকুরকে হারাতে হয়েছে। এরপর জামাল নামে তার আরেক বিড়ালকেও বাড়িওয়ালার নির্দেশে ত্যাগ করতে হয়েছে। তাই এরপর থেকে কোনো বাড়িওয়ালা যেন তাকে ইন্ডিয়া থেকে দূরে যেতে না বলে, তাই এ সিদ্ধান্ত নিতে পেরে খুশি তিনি।

ডেবোরা জানিয়েছেন, তার কিছু পাওয়ারও নেই, কিছু হারানোরও নেই। সে কারণেই বিড়ালকে বিয়ে করেছেন। তিনি বিড়ালটিকে ছাড়া বাঁচতে পারবেন না বলেও জানান।

ডোবোরা আরও বলেন, এই বিড়াল তার জীবনে সন্তানের পরেই সব থেকে বেশি জরুরি। বিয়ের আসরে বিশেষ বন্ধুদের তিনি আমন্ত্রণ জানিয়েছিলেন। যারা বিয়ের আসরে উপস্থিত ছিলেন।

এর আগের পোষা প্রাণী হারানো তার জন্য হৃদয়বিদারক ছিল। তাই ইন্ডিয়াকে বিয়ে করে মোটেও বিব্রত নন ডোবরা। ইন্ডিয়াও তাকে খুব ভালোবাসে বলেও জানান তিনি।

ইউরোপীয় দেশগুলোতে বাড়িতে পোষা প্রাণী রাখার সমস্যা নতুন নয়। এ নিয়ে বাড়িওয়ালা-ভাড়াটের সমস্যার কথা শোনা যায় প্রায়ই। সেই ‘সমস্যা’র এক অসাধারণ সমাধান বাতলালেন ডেবোরা। তার এ সিদ্ধান্তে কেউ তাকে উন্মাদ মনে করলেন, অনেকে প্রশংসাও করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *