খেলাধুলা

আসছে এমিরেটস ক্রিকেট লিগ, দল কিনবেন শাহরুখ-আম্বানী

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু বাংলা: টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগগুলোর মধ্যে সর্বাধিক জনপ্রিয় ও জাঁকজমক টুর্নামেন্ট হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

এ কথা অস্বীকারের জো নেই। তাছাড়া আইপিএলে টাকার ছড়াছড়ি তুলনামূলক বহুগুনে বেশি। যে কারণে খেলোয়াড়রাও এতে অংশ নিয়ে মরিয়া।

তবে এবার আইপিএলকে টেক্কা দিতে আসছে এমিরেটস ক্রিকেট লিগ। বলা হচ্ছে, সেখানে নাকি আইপিএলের চেয়েও বেশি টাকা উড়বে।

আর সেই লিগে দল কিনতে যাচ্ছেন আইপিএলে কলকতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান। ভারতের অন্যতম ধনকুবের মুকেশ আম্বানি আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবারও দল কিনবে সেখানে।

আগামী বছরেই চালু হতে যাচ্ছে এই এমিরেটস ক্রিকেট লিগ। প্রথম আসরে এতে অংশ নেবে ৬ দল, লিগের নাম দেওয়া হয়েছে, ইটিএল অর্থাৎ এমিরেটস টি-টোয়েন্টি লিগ। গোটা আসরই অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতের ভেন্যু শারজাহ, আবুধাবি আর দুবাইয়ে।

টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, আইপিএলের সাবেক কর্মকর্তা সুন্দর রমন এমিরেটস ক্রিকেট সংস্থা, আমিরাতের সংস্কৃতি, যুব এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রধান শেখ আল নাহইয়ানের সঙ্গে চুক্তি করে এই লিগ চালু করছেন। গত মাসে আইপিএলে দল কেনার বিডিংয়ে সফল হতে পারেনি গ্লেজার পরিবার। সেই আক্ষেপ মেটাতে এবার এমিরেটস ক্রিকেট লিগে তারা মাঠে নামছেন।

আইপিএলে দল কেনার লড়াইয়ে থাকা ক্যাপ্রি গ্লোবালও এমিরেটস ক্রিকেট লিগে দল কিনছে। দিল্লি ক্যাপিটালসের অংশীদারিত্ব থাকা কিরণ কুমার গান্ধীও দল নামাতে উদ্যোগী হয়েছেন। এছাড়া বিগ ব্যাশের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি সিডনি সিক্সার্সও এই লিগে অংশ নেবে।

আরো পড়ুন:

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে সমর্থন নিয়ে ফেসবুকে মাশরাফির স্ট্যাটাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *