শিল্প ও বাণিজ্য

আরো এক ঘণ্টা বাড়ছে ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু ডটকম: লকডাউনে আরও এক ঘণ্টা বাড়ছে ব্যাংক লেনদেন। ৮ জুলাই থেকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২:৩০টা পর্যন্ত। বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে। এখন ব্যাংকে লেনদেন চলছে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। আর ব্যাংকের লেনদেনের সঙ্গে সমন্বয় করে পুঁজিবাজারে লেনদেন ১টা পর্যন্ত চলছে।

এদিকে, ব্যাংকের লেনদেনের সময় বাড়ানোর ঘোষণার পর শেয়ারবাজারেও লেনদেনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ মঙ্গলবার সন্ধ্যার পর এ সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

গত সোমবার থেকে শেয়ারবাজারে লেনদেন হচ্ছে তিন ঘণ্টা। সকাল ১০টায় শুরু হয়ে একটানা এ লেনদেন চলছে বেলা ১টা পর্যন্ত। বৃহস্পতিবার থেকে লেনদেনের সময় এক ঘণ্টা বাড়ছে। বিএসইসি জানিয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে শেয়ারবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। আর আগামী রোববার ব্যাংক বন্ধের কারণে শেয়ারবাজারেও লেনদেন বন্ধ থাকবে। কঠোর বিধিনিষেধের মধ্যে ব্যাংকের লেনদেনের সময় কমে যাওয়ায় গত সোমবার থেকে শেয়ারবাজারে লেনদেন হচ্ছে তিন ঘণ্টা। সকাল ১০টায় শুরু হয়ে একটানা এ লেনদেন চলছে বেলা ১টা পর্যন্ত। আগামী বৃহস্পতিবার থেকে লেনদেনের সময় এক ঘণ্টা বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *