প্রচ্ছদ

সোমবার যুক্তরাজ্যের লাল তালিকা থেকে বের হচ্ছে সব দেশ

ডেস্ক রিপোর্ট, ধূমকেতু বাংলা: করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় বিশ্বের বেশ কিছু রাষ্ট্রকে লাল তালিকাভুক্ত করেছিলো যুক্তরাজ্য। এসব রাষ্ট্র থেকে কেউ দেশটিতে প্রবেশ করতে পারবে না আবার যেতেও পারবে না। অবশেষে সে সিদ্ধান্ত থেকে সরে আসছে যুক্তরাজ্য। আগামী সোমবার থেকে লাল তালিকায় কোনো রাষ্ট্রকে না রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ সরকার। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

বর্তমানে যুক্তরাজ্যে ভ্রমণের লাল তালিকায় ৭টি রাষ্ট্র আছে। আগামী সোমবার থেকে এই তালিকা বাতিল হবে। রাষ্ট্রগুলো হলো: ইকুয়েডর, ডমিনিক রিপাবলিক, কলোম্বিয়া, পেরু, পানামা, হাইতি ও ভেনিজুয়েলা। আগামী সোমবার থেকে এসব রাষ্ট্র থেকে নাগরিকদের যুক্তরাজ্যে প্রবেশের পর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না। তবে এক্ষেত্রে শর্ত হচ্ছে অবশ্যই সবাইকে ভ্যাকসিন সার্টিফিকেট দেখাতে হবে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, তবে লাল তালিকার প্রক্রিয়া বন্ধ করবে না যুক্তরাজ্য সরকার। যদি কোনো রাষ্ট্রে করোনা সংক্রমণ বৃদ্ধি পায় তাহলে পুনরায় লাল তালিকা কার্যকর করা হতে পারে।

ভ্রমণের লাল তালিকা থেকে সব রাষ্ট্র সরানো প্রসঙ্গে যুক্তরাজ্যের যোগাযোগমন্ত্রী গ্র্যান্ট স্যাপ বলেন, ভ্রমণ ও এই শিল্পের সঙ্গে জড়িত সব কর্মকর্তা-কর্মচারীদের জন্য এটি অবশ্যই ভালো খবর।

আরো পড়ুন:

চীনা প্রেসিডেন্ট যুক্ত হবেন জি২০ সম্মেলনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *