মাতৃভূমি

আগামী বছর তফসিলি ব্যাংক বন্ধ থাকবে ২৪ দিন

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: আগামী বছর তফসিলি ব্যাংক ২৪ দিন বন্ধ থাকবে। উৎসব ও বিভিন্ন দিবস উপলক্ষে মোট ২২ দিন সরকারি ছুটি এবং ২ দিন ব্যাংক হলিডে উপলক্ষে লেনদেন হবে না।

বাংলাদেশ ব্যাংক গতকাল সোমবার ব্যাংকের ছুটির তালিকা প্রকাশ করে। সার্কুলারে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এই ছুটির তালিকা প্রস্তুত করা হয়েছে। তবে চাঁদ দেখার ওপর এটি পরিবর্তন হতে পারে।

আগামী বছরের ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ১৭ মার্চ জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস, ১৯ মার্চ শবে বরাত, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস, ১৪ এপ্রিল বাংলা নববর্ষ, ২৯ এপ্রিল শব-ই-কদর, ১ মে মহান মে দিবস উপলক্ষে ১ দিন করে ছুটি থাকবে।

ঈদুল ফিতর উপলক্ষে ২, ৩ ও ৪ মে, ১৫ মে বুদ্ধ পূর্ণিমা, ১ জুলাই ব্যাংক হলিডে, ৯, ১০ ও ১১ জুলাই ঈদুল আজহা, ৯ আগস্ট পবিত্র আশুরা, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৮ আগস্ট জন্মাষ্টমী, ৫ অক্টোবর দুর্গাপূজা, ৯ অক্টোবর ঈদ-ই-মিলাদুন্নবী (সা.), ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ২৫ ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) এবং ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে উপলক্ষে লেনদেন বন্ধ থাকবে।

আরো পড়ুন:

নিবন্ধনের অনুমতি দেওয়া হল ১৪ আইপি টিভিকে

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *