স্বাস্থ্য

মঙ্গলবার থেকে বস্তিতে টিকা কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক, ধূমকেতু বাংলা: আগামীকাল মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে শুরু হবে বস্তিতে টিকা কার্যক্রম। কাল দেওয়া হবে করাইল বস্তিতে। পর্যায়ক্রমে অন্যান্য বস্তিতেও এ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) প্রাঙ্গণে এক অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের পরিকল্পনা অনুযায়ী সবাই টিকার আওতায় আসবে। মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে বস্তিতে টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। রাজধানীর করাইল বস্তিতে তিন লাখের মতো মানুষ রয়েছেন। তাদেরকে টিকা দেওয়া হবে কাল (মঙ্গলবার)। পর্যায়ক্রমে অন্য সব বস্তিতেও দেওয়া হবে।

তিনি বলেন, বাংলাদেশ একটি স্বস্তিদায়ক জায়গায় রয়েছে। আমরা করোনা সংক্রমণ মোকাবিলা করতে পেরেছি। রোববার মাত্র চার জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে সংক্রমণ কিছুটা বেড়েছে।

তিনি আরও বলেন, গত এক মাস ধরে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমরা চাই দেশের সংক্রমণ ও মৃত্যু শূন্যের কোটায় চলে আসুক। সকলে মিলে একসঙ্গে কাজ করলে আশা করি দ্রুতই শূন্যে নেমে আসবে।

আরো পড়ুন:

রাজধানীতে টিকা পেয়েছে প্রায় দেড় লাখ স্কুলশিক্ষার্থী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *