খেলাধুলা

আইসিসির মাস সেরা ক্রিকেটারের দৌড়ে নাসুম

ক্রীড়া প্রতিবেদক, ধূমকেতু ডটকম: এই বছরের শুরু থেকে প্রতি মাসের সেরা খেলোয়াড়দের স্বীকৃতি দিচ্ছে আইসিসি। যার জন্য প্রতি মাসেই সেরাদের মনোনয়ন ঘোষণা করে আসছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এবার সেই তালিকায় স্থান পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তালিকায় তার সঙ্গে আরও রয়েছেন নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের পাওয়ার হিটার জাসকারান মালহোত্রা।

এর আগে এ তালিকায় মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসানের নাম উঠেছিল। শ্রীলঙ্কার বিপক্ষে দূর্দান্ত পারফর্মেন্সের স্বীকৃতি স্বরুপ মে মাসের সেরা ক্রিকেটার হয়েছিলেন মুশফিক। অপরদিকে জিম্বাবুয়ে সফরে অলরাউন্ড পারফর্ম করেন সাকিব। তাই তো তিনি জুলাই মাসের সেরা ক্রিকেটারের স্বীকৃতি পান।

সেপ্টেম্বর মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে দূর্দান্ত পারফর্মেন্সের স্বীকৃতি স্বরুপ মনোনয়ন পেলেন নাসুম। অস্ট্রেলিয়ার বিপক্ষে বল হাতে দারুণ পারফর্মেন্স করেছিলেন নাসুম আহমেদ। নিউজিল্যান্ডের বিপক্ষেও বজায় রাখেন নিজের ধারাবাহিকতা।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আট উইকেট শিকার করেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে টি-টোয়েন্টিতে নিজের ক্যারিয়ার সেরা বোলিং করেন নাসুম। এ ম্যাচে তিনি ১০ রানে ৪ উইকেট শিকার করেন।

আরো পড়ুন:

মরুর পদদেশে ওমানের সবুজ মাঠ গড়েছেন একদল বাংলাদেশি

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *