প্রচ্ছদ

আইবল ল্যাপটপ অনলাইন ইন বাংলাদেশ

অনলাইনে আইবল ল্যাপটপ কিনুন 

আইবল ল্যাপটপ অনলাইন ইন বাংলাদেশ: ভারতের অন্যতম প্রযুক্তিগত আনুষঙ্গিক ব্র্যান্ড আইবল। সংস্থাটি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। আইবল-এর ১০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে, ১,০০,০০০ সক্রিয় খুচরা ব্যবসায়ী, ৫০০০ বাণিজ্য অংশীদার/ পার্টনার এবং ৫০০ শতাধিক পরিষেবা কেন্দ্রে রয়েছে।

আইবল এখন ভারতবর্ষের ১ নং টেক ব্র্যান্ড হওয়ার লক্ষ্য নির্ধারণ করেছে। আইবল তার পণ্যের মানের কারণে তার নিজের রেকর্ড বার বার অতিক্রম করছে। তারা প্রজন্মের ‘আই’ নামে পরিচিত। 

কিছু লেটেস্ট আইবল ল্যাপটপ-এর বর্ণনা দেওয়া হল 

৩৬০ এফএইচডি

আইবল কম্পবুক আই ৩৬০ এফএইচডি হ’ল পরবর্তী প্রজন্মের ল্যাপটপ। ল্যাপটপটি উইন্ডোজ ১০ এবং হোম ল্যাংগুয়েজ দ্বারা চালিত। এটিতে একটি ইন্টেল কোয়াড-কোর প্রসেসর ক্স ৫- জেড ৮৩৫০, ১.৯২ গিগাহার্জ পর্যন্ত রয়েছে। এর সামনে একটি ০.৩ এমপি ক্যামেরা রয়েছে। ল্যাপটপে একটি ২৯.৪৬ সেমি বা ১১.৬ ইঞ্চি পূর্ণ ক্যাপাসিটিভ টাচ এবং এফএইচডি আইপিএস ডিসপ্লে রয়েছে যার রেজুলেশন ১৯২০ x ১০৮০ এবং এটি  মাল্টি টাচ কার্যকারিতা সহ একটি টাচপ্যাড। 

এটিতে মিক এবং হেডফোন-এর জন্য একটি একক ৩.৫ মিমি কম্বো জ্যাক সহ ডুয়াল স্পিকার রয়েছে। ল্যাপটপে ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ, ২ জিবি ডিডিআর ৩ জিবি র‍্যাম, মাইক্রো এসডি স্লট রয়েছে যা ১২৮ গিগাবাইট পর্যন্ত প্রসারিত হতে পারে। এটিতে ১০,০০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি রয়েছে, এবং ডিসি ৫ ভি এর পাওয়ার অ্যাডাপ্টার,যা ৩.০ এ সর্বোচ্চ। 

এই ল্যাপটপটি ওয়াই-ফাই ৮০২.১১ বি / জি / এন, ব্লুটুথ (ভার্সন ৪.০), মিনি এইচডিএমআই, ১ এক্স ইউএসবি ২.০, ১ এক্স ইউএসবি ৩.০ সমর্থন করে। এই ল্যাপটপের আকার ২০.৫ সেমি (ডি) x ১.৮ সেমি (এইচ) x ২৯.৭ সেমি (ডাব্লু), এবং ওজন ১.৩৫ কেজি। প্যাকেজটিতে আইবল কম্পবুক আই ৩৬০ এফএইচডি, একটি ব্যবহারকারী ম্যানুয়াল, ইউএসবি ক্যাবল, একটি পরিষ্কারের কাপড় এবং চার্জ দেওয়ার জন্য পাওয়ার অ্যাডাপ্টার রয়েছে। 

এই ল্যাপটপটি ধূসর রঙে উপলব্ধ রয়েছে। আইবল কম্পবুক আই ৩৬০ এফএইচডি অনন্য এবং আড়ম্বরপূর্ণ ডিজাইনে তার বর্ধিত অভিজ্ঞতার সাথে যে কারও বিশ্বকে রূপান্তরিত করবে এবং আপনাকে আরও উচ্চতায় উন্নীত করবে।  

মেরিট জি ৯ 

মেরিট জি ৯ ল্যাপটপে উইন্ডোজ ১০ এর একটি অপারেটিং সিস্টেম রয়েছে যার ক্যামেরা ০.৩ এমপি, ডিসপ্লেটি ২৯.৪৬ সেমি বা ১১.৬ ইঞ্চি এর এইচডি স্ক্রিন সহ ১৩৬৬ * ৭৬৮ পিক্সেল। এটিতে একাধিক-স্পর্শ কার্যকারিতা সহ একটি টাচপ্যাড রয়েছে। এই ল্যাপটপের প্রসেসর ২.৪ গিগাহার্জ ইন্টেল-সেলরন প্রসেসর এন ৩৩৫০ পর্যন্ত। ডুয়াল স্পিকার মাইক এবং হেডফোনের জন্য একটি একক ৩.৫ মিমি কম্বো জ্যাক রয়েছে। 

এটিতে ২ জিবি ডিডিআর ৩ জিবি র‍্যাম স্টোরেজ রয়েছে এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি স্লটটি ১২৮ গিগাবাইট পর্যন্ত প্রসারিত এবং স্লটটি এইচডিডি বা এসএসডি পোর্টের সাথে সংযুক্ত হতে পারে। এই ল্যাপটপের এর মাত্রা ২.৫ সেমি (এইচ) এক্স ২০.৩ সেন্টিমিটার (ডি) এক্স ৩০ সেমি (ডাব্লু) এবং এর ওজন ১.১ কেজি। 

সংযোগ ব্যবস্থা হ’ল ইন্টেল ডুয়াল ব্যান্ড ওয়্যারলেস-এসি ৩১৬৫, মিনি এইচডিএমআই ভার্সন, ১.৪ এ, ১ এক্স  ইউএসবি ২.০ পোর্ট, ১ এক্স ইউএসবি ৩.০ পোর্ট, এবং ব্লুটুথ ভার্সন ৪্০। এটিতে ৩৮ ডাব্লু এইচ এর লি-পলিমার ব্যাটারি এবং ডিসি ১২ ভি এর পাওয়ার অ্যাডাপ্টার এবং ২.০ এ রয়েছে। 

প্যাকেজে আইবল কম্পবুক মেরিট জি ৯, ব্যবহারকারী ম্যানুয়াল, পরিষ্কারের কাপড় এবং পাওয়ার অ্যাডাপ্টার রয়েছে। 

উইন্ডোজ ১০ ল্যাপটপের কয়েকটি এক্সক্লুসিভ বৈশিষ্ট্য 

মাইক্রোসফট উইন্ডোজ ১০ এর সাথে ব্যক্তিগত ভার্চুয়াল সহকারী কর্টানা প্রকাশ করছে। ব্যবহারকারী কর্টানাকে জিজ্ঞাসা করে উত্তর পাবেন। অন্য কথায়, এই বুদ্ধিমান/ ইন্টেলিজেন্ট সহচর একজন সহকারী হিসাবে ব্যবহারকারীর সাথে কথোপকথন চালিয়ে যাবে। 

এছাড়াও, উইন্ডোজ ১০-এ ব্রাউজার হিসাবে স্পার্টান কোড নামে একটি নতুন ব্রাউজার চালু করা হয়েছে, এতে কর্টানা অন্তর্নির্মিত। এই স্পার্টান ব্রাউজার ইন্টারনেট এক্সপ্লোরার এর বিকল্প হিসাবে ব্যবহৃত হবে। স্পার্টান ব্রাউজার এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এটি বিভিন্ন মোবাইল এবং উইন্ডোজ চালিত ডিভাইসে ব্যবহার করা যায়।

এক নজরে উইন্ডোজ ১০  

  • উইন্ডোজ ৭ এবং ৮.১ ব্যবহারকারীর জন্য একত্রে বিনামূল্যে আপডেট,
  • ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজার স্পার্টান দ্বারা প্রতিস্থাপিত হবে,
  • উইন্ডোজ ১০ ফোন, ট্যাব, একের ভিতর দুই, পিসি, ইত্যাদি সহ সমস্ত প্ল্যাটফর্মে ব্যবহার করা যেতে পারে, এর
  • সাথে স্কাইপ সংযুক্ত করে উইন্ডোজ ১০ একটি উপায়ে তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপ হিসাবে কাজ করবে,
  • উইন্ডোজ ১০ এর এক্সবক্স অ্যাপ থাকবে,
  • ভার্চুয়াল সহকারী কর্টানাও ডেস্কটপে থাকবে,
  • একটি নতুন ব্যবহারকারী ইন্টারফেস চালু হবে, যেখানে স্টার্ট মেনু উপস্থিত থাকবে। 

প্রশ্ন 

১। আইবল ল্যাপটপ কী? 

উত্তর: আইবল একটি ভারতীয় প্রযুক্তি ব্র্যান্ড। তারা ল্যাপটপ এবং কম্পিউটার আনুষঙ্গিক উৎপাদন করে। তাদের ল্যাপটপের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, ল্যাপটপগুলো বাজেট-বান্ধব।  

২। আইবল ল্যাপটপ কি ভাল? 

উত্তর: হ্যাঁ, আই-বলের ল্যাপটপগুলো ব্যবহার করার জন্য ভাল। তাদের একটি ভাল প্রসেসর এবং মেমরি সহ স্টাইলিশ ডিজাইন রয়েছে।

৩। সেরা আইবল ল্যাপটপ কোনটি? 

উত্তর: সেরা আইবল ল্যাপটপের কয়েকটি হ’ল আইবল মার্ভেল ৬, আইবল কম্পিউটার বুক, এবং আইবল মেরিট জি ৯ ল্যাপটপ।

৪। আইবল কি ভারতীয় সংস্থা? 

উত্তর: হ্যাঁ, আইবল একটি ভারতীয় সংস্থা এবং তাদের সদর দপ্তর ভারতের মুম্বাইয়ে অবস্থিত। আইবল ২০০১ সালে চালু হয়েছিল।

৫। আমি অনলাইনে আইবল ল্যাপটপ গুলো কোথায় কিনতে পারি? 

উত্তর: আজকেরডিলের আইবল ল্যাপটপের একটি ভাল সংগ্রহ রয়েছে। আপনি কেবল ওয়েবসাইট দেখতে এবং আজকেরডিল থেকে আইবল ল্যাপটপ গুলি কিনতে পারেন।

বাংলাদেশের সুলভ মূল্যে অনলাইনে আপনার পছন্দের পণ্য গুলি কিনতে আজকেরডিল ডট কম দেখুন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *